bangla subtitlekorean moviemovies

কোরিয়ান থ্রিলার সিনেমা ফরগটেন – Korean Movie Forgotten Review in Bangla

Korean Movie Forgotten Review in Bangla

সিনেমার শুরু হয় একটি প্রাইভেট কারের মধ্যে জিনসোকা নামের ২১ বছর বয়সী এক যুবকের ঘুম ভাঙ্গার মধ্যে দিয়ে। কয়েক সেকেন্ড যেন এক দুঃস্বপ্ন দেখেছিলেন তিনি, ঘুম থেকে জেগে পাশে মা ও গাড়ির সামনের সিটে বাবা ও বড় ভাইকে দেখে মুখে হাঁসি ফুটে উঠে জিনসোকার। তাঁরা ৪ জন মিলে তাদের নতুন বাড়িতে উঠতে যাচ্ছে। নতুন বাড়িতে পৌঁছানোর পর থেকেই জিনসোকারমনে হতে থাকে এই বাড়িতে সে আগেও এসেছে! এর পরে আমরা কিছু দৃশ্যের মাধ্যমে স্পষ্ট হই জিনসোকার দুঃস্বপ্ন দেখার রোগ আছে এবং যে কারনে সে একধরনের ট্যাবলেট গ্রহন করে থাকে। 

 

কোরিয়ান থ্রিলার সিনেমা ফরগটেন - Korean Movie Forgotten Review in Bangla


তাঁর বড় ভাই ইউসোকাকে সে প্রচন্ড পছন্দ করে এমন কি নিজের জীবনের আদর্শ মনে করে। ইউসোকাখুবই মেধাবি ও ভদ্র ছেলে যার কোন বাজে গুন নেই এমনকি সে সিগারেটও খায় না। কিন্তু এক গাড়ি দুর্ঘটনায় ইউসোকার বাম পায়ে চোট লাগে সে কারনে সে এক পা খুড়িয়ে হাটে।

আমরা সিনেমার শুরু থেকেই গল্পটি পরিবারের ছোট ছেলে জিনসোকার ভাবনায় দেখা শুরু করি। আমরা দেখতে পাই বড় ভাই ইউসোকা ১৯৯৭ সালের একটি ক্যালেন্ডার ঝুলিয়ে রাখছে তাতে বোঝা যাচ্ছে বর্তমান পেক্ষাপট ১৯৯৭ সালের। নতুন বাড়িতে জিনসোকা তাঁর বড় ভাই ইউসোকার রুম শেয়ার করা শুরু করে কেননা তাঁর যে রুমে থাকার কথা ছিল সেই রুমটাতে পূর্বের বাড়ির মালিকের কিছু আসবাবপত্র রয়েছে এবং সে অনুরোধ করেছে সেই রুমে যেন কেউ না প্রবেশ করে সে কিছুদিন পর এসে তাঁর আসবাবপত্র নিয়ে যাবে। আমরা দেখতে পাই জিনসোকা প্রায় কিছু দুঃস্বপ্ন দেখতে থাকে এবং সে অনুভব করে যে রুমটিতে যেতে মানা সেই রুমে প্রায় কিছু শব্দ হচ্ছে। তাঁর ভাইকে সে বিষয়টি জানালেও তাঁর ভাই এই বিষয়টি কোন পাত্তা দেয় না। এমনি একদিন বৃষ্টির রাতে জিনসোকা সেই রুম থেকে আওয়াজ শুনতে পায় এবং সে লক্ষ্য করে তাঁর ভাই ঘুমিয়ে আছে এবং সে এই সুযোগে একাই সেই রুমটি দেখার জন্য চলে যায়। যখনই সে রুমটির দরজা খুলতে যাবে ওমনি তাঁর ভাই ইউসোকা এসে বাঁধা দেয় এবং সে জিনসোকাকে আশ্বস্ত করে যে এই রুম থেকে কোন আওয়াজ আসছে না তুমি যা শুনতে পাচ্ছো তা তোমার মনের ভুল চলো আমরা বাইরে থেকে ঘুরে আসি তোমার মন ভাল হবে

কোরিয়ান মিস্ট্রি ও থ্রিলার সিনেমা ফরগটেন  - Korean Movie Forgotten Review in Bangla

জিনসোকাইউসোকা বৃষ্টির মধ্যে ছাতা নিয়ে পাশেই এক নিরিবিলি স্থানে হাঁটতে চলে যায় এবং এক স্থানে ইউসোকা তাঁর ছোট ভাই জিনসোকা কে একা রেখে বাসায় ফেরা শুরু করে কেননা তাঁর বাবা তাকে ফোন করে জরুরী কাজের জন্য। কিন্তু কিছুদূর যেতেই ইউসোকাকে কিছু লোক একটি মাইক্রোবাসে করে কিডন্যাপ করে নিয়ে যায়। জিনসোকা দূর থেকে ঘটনাটি দেখতে পায় এবং ভাইকে বাঁচানোর জন্য ছুটে যায় এবং সে ব্যর্থ হয় শুধুমাত্র গাড়ির নাম্বার প্লেট মনে করে রাখে সে। এর পরে তাদের বাসায় দুজন পুলিশ আসে এবং তাঁরা জানায় তাঁর দেখা গাড়ির নাম্বারটি ভুল! এমন কোন গাড়ির নাম্বার হতেই পারে না। 

পুলিশরা তাঁর বড় ভাই ইউসোকা কে খুজে পেতে ব্যর্থ হলেও এর ১৯ দিন পর তার ভাই ফিরে আসে, কিন্তু সে এতদিন কোথায় ছিল কিভাবে ছিল কিছুই মনে করতে পারে না সে। তাঁর বড় ভাই ইউসোকার চলাফেরা, কথবার্তা জিনসোকারকাছে অন্যরকম মনে হয়, সে যেন এক নতুন কোন মানুষ। জিনসোকা তাঁর ভাইয়ের মধ্যে কিছু পরিবর্তন লক্ষ্য করে সেগুলো তাঁর দেখার ভুল নাকি তাঁর দুঃস্বপ্ন সে তা একদন ধরতে পারছে না। জিনসোকা মনে করতে থাকে তাঁর বড় ভাই মাঝরাতে কোথায় একটা যাচ্ছে কিন্তু ইউসোকা তা অস্বীকার করে আর তাকে জানায় এটি তাঁর দুঃস্বপ্ন। জিনসোকা এমনি একদিন লক্ষ্য করে তাঁর ভাই রুমে নেই এবং সে তাঁর ভাইয়ের পিছু নিতে থাকে

 

কোরিয়ান মিস্ট্রি ও থ্রিলার সিনেমা ফরগটেন  - Korean Movie Forgotten Review in Bangla


এবং এক চরম সত্যির মুখোমুখি হয়। বাঁকিটা সিনেমায় যা দেখবেন তা আপনি কল্পনা করতে পারবেন না, রহস্যের মধ্যে রহস্য আপনাকে সিনেমাটি নিয়ে ভাবাতে শুরু করবে। এর পরে একটি অংশ বলে দিলে সিনেমার দেখার আনন্দ নষ্ট হবে তাই দেরি না করে দেখে ফেলুন দারুন থ্রিলার সিনেমা ফরগটেন

শুরুটা এতটা সাধারণ ছিল কিন্তু গল্পের স্টোরিলাইন ছিল অসাধারণ। সিনেমার শেষ অংশে এতগুলো টুইস্ট তা ভাবতে পারবে না প্রথম দেখায় যে কেউ!! তাই দেরি না করে দেখে নিন কোরিয়ান জনপ্রিয় মিস্ট্রি ও থ্রিলার সিনেমা ফরগটেন

কোরিয়ান মিস্ট্রি ও থ্রিলার ফরগটেন সিনেমাটি জিনসোকা চরিত্রে অভিনয় করেছেন কং হা-নিউল ও ইউসোকা চরিত্রে অভিনয় করেছেন কিম মু-ইওল এত সুন্দর একটা থ্রিলার গল্পের পরিচালক ও লেখক ছিলেন জাং হ্যাং-জুন। সিনেমাটির মূল দৃশ্যায়ন শুরু হয় ১১ই মার্চ, ২০১৭ তে এবং ৮ই জুন, ২০১৭ তে নির্মাণ শেষ হয়।

 

জাং হ্যাং-জুন ছবিটির কাহিনির আইডিয়া পান তাঁর এক বন্ধুর মাধ্যমে যার কাজিন একমাসের জন্য বাড়ি ছেড়ে চলে গিয়েছিলেন। যখন ফিরে আসেন তার মধ্যে অদ্ভুদ পরিবর্তন লক্ষ করা যায়, যেন মানুষটা রাতারাতি পাল্টে গেছে। বন্ধুর বলা এই কাহিনিই তাকে গল্পটি নির্মাণে উদ্বুদ্ধ করে। এছাড়া জাং হ্যাং-জুন ফরাসি লোকগাথা নীল দাঁড়িওয়ালা থেকে প্রেরণা নেন। ২০১৭ সালে ফরগটেন মুক্তি পায় । ইন্টারনেট মুভি ডাটাবেজে এখন পর্যন্ত ২৪০০০ টি ভোটের মাধ্যেমে ৭.৫ রেটিং প্রাপ্ত হয়েছে মুভিটি।  

আমাদের প্রিয়জানালার পক্ষ থেকে রেটিং ৮/১০। 

 Forgotten (2017) Bangla Subtitle ফরগটেন বাংলা সাবটাইটেল

কোরিয়ান থ্রিলার সিনেমা ফরগটেন - Korean Movie Forgotten Review in Bangla


Forgotten (2017) Movie Download

দেশীয় লোকাল সিনেমা সাইটে পেয়ে যাবেন কোরিয়ান ভাষায় – বাংলা সাবটাইটেল দিয়ে সুন্দরবভাবে দেখতে পারবেন। 

আমাদের প্রতিবেদনটি ভালো লাগলে লাইক ও শেয়ার করুন এবং অন্যদের জানার সুযোগ করে দিন । এছারাও কমেন্টের মাধ্যমে আপনার সুযোগ্য মতামত জানতে ভুলবেন না ।

 https://www.facebook.com/priyojanala

আমাদের ফেইসবুক পেইজ- প্রিয়জানালা

 

Back to top button