moviessouthindianmovie

মালয়ালম সিনেমা দৃশ্যম ২: মোহনলাল অভিনীত যোগ্য সিক্যুয়াল – Drishyam 2

দৃশ্যম টু (মালয়ালম)

Drishyam 2

পরিচালনা: জিতু জোসেফ

অভিনয়: মোহনলাল, মীনা, অনসিবা, এস্থার

আইএমডিবিঃ  ৮.৭/১০

প্রিয়জানালাঃ ৭/১০

Drishyam 2

জিতু জোসেফ পরিচালিত মালয়ালম সিনেমা দৃশ্যম মুক্তি পায় ২০১৩ সালে।  বিভিন্ন আঞ্চলিক ভাষার পাশাপাশি চিনা ভাষাতেও ছবিটির রিমেক করা হয়েছে। এমন একটি ছবির সার্থক সিকুয়েল বানানো সহজ কাজ নয়। তবে সেই অসাধ্যসাধন করেছেন পরিচালক জিতু জোসেফ। দৃশ্যম সিনেমার সিকুয়েল ৮ বছর পরে ২০২১ সালে মুক্তি পায় যার নাম দৃশ্যম টু। পেরিয়ে গিয়েছে আট বছর তবে দৃশ্যম টু ছবির গল্প অনুযায়ী, অবশ্য ৬  বছর। এ বারের ছবিটি ওটিটির পর্দায় মুক্তি পেলেও, মালয়ালম ছবির ইতিহাসে এক নজির হিসেবে রয়ে যাবে ‘দৃশ্যম’ ফ্র্যাঞ্চাইজ়ি।

 ইতিমধ্যে বদলেছেন দর্শক, বদলেছে মোহনলাল অভিনীত চরিত্র জর্জকুট্টির আর্থ-সামাজিক অবস্থা। জর্জকুট্টি এখন একটা সিনেমাহলের মালিক। তার সিনেমাপ্রেম আগের মতোই আছে এখনো স্বপ্ন দেখেন নিজেই সিনেমা বানাবেন। অফিস ও বাড়িঘর ভালো হয়েছে এখন।

Jeethu Joseph
Jeethu Joseph


আগের ছবি বা হিন্দি ভার্সন না দেখা থাকলে, সিকুয়েলটি উপভোগ করা একটু কঠিন। আগের ছবি যেখানে শেষ হয়েছিল, সেখান থেকে সিকুয়েল যে হতেও পারে, দর্শককে তেমন আভাস দেওয়া হয়নি। নিজের পরিবারকে বাঁচাতে জর্জকুট্টি কী ভাবে পুলিশের চোখকে বারবার ফাঁকি দেয়, আগেরটির মতো নতুন ছবির উপজীব্য সেটাই।

কিন্তু সেই সত্যে উপনীত হওয়ার আগে, ছবির পটভূমি তৈরি করতে বেশ খানিকটা সময় নেওয়া হয়েছে। তবে ছবিশেষের আধঘণ্টার চমক দর্শকের মনে যাতে জোরালো ছাপ ফেলতে পারে, সেই জন্য হয়তো প্রথমার্ধের মন্থর গতির আয়োজন।

মফস্বলের অনেকেই পিছনে জর্জকুট্টিকে  টিপ্পনী কাটে এই বলে, ছেলেটির খুনটা জর্জকুট্টিই করেছে। পুলিশকে ঘোল খাইয়ে ছেড়েছে তার নম্রতার পিছনে কোন এক জাদুকরি বুদ্ধি দিয়ে।

তাঁর স্ত্রী রানী স্বাচ্ছন্দ্যে অসুস্থ তিনি জর্জকুট্টির বিষয়ে উদ্বিগ্ন, যিনি সিনেমা বানানোর জন্য লোন নিয়েছেন এবং মদ্যপান শুরু করেছেন।  

Mohanlal
 Mohanlal


এদিকে থানায় আসা নতুন পুলিশ অফিসার আবার জর্জকুট্টির সেই অমিমাংসিত কেইসটার ফাইল খুলে। এটা হয়ে পড়ে সিনেমার দ্বিতীয় ন্যারেটিভ। পুলিশের গাড়ির সাইরেন জর্জকুট্টির স্ত্রী রানী আর দুই মেয়েদের এক ঝটকাতেই ৬ বছর আগেই স্মৃতি মনে করিয়ে দেয়। ফিরে ফিরে যায় সেই দুঃস্বপ্নে। এদিকে ৬ বছর পূর্বের এক মার্ডার কেসের আসামী জেল থেকে ছাড়া পায় তাঁর সাথে জর্জকুট্টি বা তাঁর কেসে কি সম্পর্ক রয়েছে? তা দেখতে হলে দেখতে হবে দৃশ্যম টু। আইজি গীথা প্রভাকারান ফের এলো চিত্রপটে। শুরু হলো তদন্ত, খোঁড়া হলো মাটি। এই রহস্যের শেষ কোথায়? জর্জকুট্টি তার পরিবারকে বাঁচানোর ব্রত এবার কী করে রক্ষা করবে? কী করে সাজাবে সব? নাকি পুরোটাই সাজানো?   

TRAILER 


এ ছবি নিঃসন্দেহে লেখকের। তবে ছবির উৎকর্ষ বাড়াতে অভিনেতারাও কম যান না। জর্জের চরিত্রে মোহনলাল অনবদ্য। ছবির শেষ দু’তিনটি দৃশ্যে তাঁর সংলাপহীন চাহনি বলে দেয়, কেন এটি সিনেপ্রেমীদের কাছে শুধুমাত্র একটি চরিত্র নয়, বরং তার চেয়েও বেশি। মোহনলালের স্ত্রীর চরিত্রে মীনা, বড় মেয়ে অঞ্জুর চরিত্রে অনসিবা, ছোট মেয়ে অনুর ভূমিকায় এস্থার অনিল বেশ ভাল। সরিতার চরিত্রে অঞ্জলি নায়ারও নিজের ছাপ তৈরি করেন। অনিল জনসনের সঙ্গীত ছবির সঙ্গে মানানসই।

  A gripping tale of an investigation and a family which is threatened by it. Will Georgekutty be able to protect his family this time?

Director: Jeethu Joseph

Writer: Jeethu Joseph

Stars: Mohanlal, Meena, Ansiba 

 

Back to top button