moviessouthindianmovie

Nayattu- -Bangla Review- Nayatty Story Explain- Nayattu Bangla Subtitle- Malayalam Film

 Nayattu (The Hunt)

ভারতীয় মালায়ালাম ভাষার রাজনৈতিক থ্রিলার চলচ্চিত্র- ২০২১  

Nayattu কেমন ছিল??

নায়ত্তু সিনেমাটি পরিচালনা করেছেন  মালায়ালাম জনপ্রিয় সিনেমা ‘চার্লি’ এর পরিচালক মার্টিন প্রকাট

অভিনয়ঃ  কুনচাচ্চকো বোবান, জোজো জর্জ, নিমিশা সাজয়ান

রাজনৈতিক মাস্টাররা বিভিন্ন মামলার তদন্তের ফলাফল নির্ধারিত করেন, সেখানে ঘটনা ও বিচার তাদের হাতেই রচিত হয়ে নিরপরাধী  শিকারে পরিণত হয়।  নায়ত্তু সিনেমাটিতে অন্য সব সিনেমার মত মজাদার থ্রিল নেই আছে আমাদের সমাজের কিছু সত্য গল্প- সিনেমাটি দেখার সময় মনে হবে একটি ক্রাইম রিপোর্টের পিছনের গল্প দেখছেন। যদি আপনি সিনেমায় একশন/থ্রিল/ড্রামা/রোমান্স খুঁজেন তাহলে সিনেমাটি ভাল নাও লাগতেই পারে।  

Nayattu- -Bangla Review- Nayatty Story Explain- Nayattu Bangla Subtitle- Malayalam Film
Nayattu- -Bangla Review- Nayatty Story Explain- Nayattu Bangla Subtitle- Malayalam Film 

 নতুন নতুন সিনেমার সংবাদ/ বাংলা রিভিউ/গল্প ব্যাখ্যা/বাংলা সাবটাইটেল পেতে আমাদের ফেইসবুক পেইজের সাথে থাকুন-

প্রিয়জানালা ফেইবুক পেইজ  – ক্লিক করে লাইক দিন! 

Nayattu “নায়ত্তু” মালায়ালাম ভাষার বাংলা অর্থ “শিকার”

সিনেমাটির গল্প আমরা যে সময়কালে বেঁচে আছি তাঁর প্রতিচ্ছবি। আমরা মানব ইতিহাসের যে অংশে রয়েছি সেখানে সত্যের মূল্য নেই বলেই মনে হয়। আমরা প্রতিনিয়ত বিভিন্ন  সামাজিক ইস্যু তথা কোন অপরাধের মামলা নিয়ে সোশ্যাল মিডিয়াতে আলোচনা করি – যেমন- খুন, মার্ডার, ডাকাতি ইত্যাদি তখন আমরা এর সত্য তথ্য ভাবি না আমরা মামলার সঠিক তদন্ত  মিডিয়াতে যা দেখাচ্ছে তাই বিশ্বাস করি এমনকি এর পুরো তদন্ত চাই না, আমরা একটি ভাল ‘ক্রাইম শো’ চাই!

মিডিয়া যাকে অপরাধী হিসেবে প্রকাশ করে আমরা তাঁর অবিরত শাস্তি দাবি করি এমন কি তাঁর দ্রুত সাঁজার জন্য রাস্তায় আন্দোলন করি, সোশ্যাল মিডিয়াতে ক্ষোপ প্রকাশ করি। আমরা অপরাধির  সঠিক বিচার প্রাপ্তি চাই কিন্তু আমাদের চোখে যিনি অপরাধি  সে কি সত্যিই অপরাধী সেটি কখনো প্রমাণের সুযোগ দিতে চাই না। ব্যক্তিগত অপরাধ এক সময় দলীয় অপরাধ হয়ে যায়, হয়ে যায় জাতীয় ইস্যু , এক পক্ষ অপরাধীর অপরাধের পুঁজি করে তাদের রাজনৈতিক রাস্তা সচল করে। এভাবেই ন্যায় বিচার প্রাপ্তি রাজনৈতিক এজেন্ডার উপর নির্ভর করে।

Nayattu আইএমডি রেটিং- ৮.৫

Nayattu প্রিয়জানালা রেটিং- ৭

Nayattuনায়ত্তু গল্প ও  রিভিউ :

সিনেমার গল্প এগিয়েছে একটি পুলিশ স্টেশন কে ঘিরে। সিপিও প্রবীণ মাইকেল (কুনচাকো ববনের) একটি নতুন থানায় পোস্ট হয়, যেখানে তাঁর সাথে  এএসআই ম্যানিয়ান (জোজু জর্জ) এবং কনস্টেবল সুনিঠার (নিমিশা সাজায়ণ) সাথে বন্ধুত্ব হয়।

স্থানীয় রাজনৈতিক গুন্ডা, বিজু ও  পুলিশ অফিসার সিপিও সুনিথার মধ্যে ঝামেলা শুরু হয় পরবর্তিতে বিজুকে ঝামেলা তৈরির জন্য থানায় তলব করা হয়।  প্রবীণ এবং তার সিনিয়র অফিসার এএসআই মণিয়ান গুন্ডাদের সাথে ঝগড়ার মধ্যে পড়ে ও বিজুকে কক্ষে আটকে দেয়। তবে শীঘ্রই, তিনি তার দলের রাজনৈতিক প্রভাবের কারণে বিনা অভিযোগে কিছুক্ষণ পরেই মুক্তি পান।

একটি বিয়ের পার্টির পরে, ম্যানিয়ান এবং প্রবীণ মাতাল হয় তাই তাঁরা বাড়ির ফেরার সময় ম্যানিয়ানের ভাগ্নে রাহুলকে গাড়ি ড্রাইভ করতে বলেন, সুনিতা ও তাদের সাথে যোগ দেয় গাড়িতে বাড়ি ফেরার জন্য। মানিয়ানের ভাগ্নে রাহুলকে গাড়ি ড্রাইভ করতে দিয়ে তাঁরা তিনজন অন্য সিটে বসে । রাহুল ড্রাইভ করে  মোটরসাইকেলের সাথে সংঘর্ষে পড়ে। বাইক চালক ছিল বিজুর বন্ধু জয়ন যা তাঁরা বুঝতে পেরে সহায়তা করতে এগিয়ে যায়।  রাহুল তত্ক্ষণাত্ ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।  (এখানে বলে রাখা ভাল – জয়ন ছিল দলিত সংগঠনের একজন যার মৃত্যুতে বা হত্যাতে সকল দলিত সম্পদায়ের মধ্যে উত্তেজনা সৃষ্টি করবে। দলিত সম্পাদায়ের ভোটগুলো প্রাপ্তিতে তাদের পাশে যেকোন মূল্যে দাঁড়াতে হবে সকল রাজনৈতিক নেতাদেরই। দলিত শব্দের দ্বারা ভারত-এর এমন কিছু জাতিগত গোষ্ঠীকে বোঝানো হয় যারা সচরাচর নিপীড়িত এবং অনগ্রসর জাতিরূপে চিহ্নিত। সংস্কৃত এবং হিন্দী ভাষায় দলিত শব্দের অর্থ হচ্ছে “ভগ্ন” বা “ছিন্নভিন্ন”। দলিতদের হিন্দু ধর্মের চারি বর্ণ ব্যবস্থা থেকে আলাদা করে রাখা হয়েছে এবং পঞ্চম বর্ণ হিসাবে দেখা গিয়েছে, যা পঞ্চমা নামেও পরিচিত। দলিতরা বর্তমানে হিন্দু ধর্ম, বৌদ্ধ ধর্ম, শিখ ধর্ম, খ্রিস্টধর্ম এবং বিভিন্ন লোকধর্ম সহ বিভিন্ন ধর্মীয় বিশ্বাসকে বিশ্বাস করে। ভারতের ২০১১ সালের জনগণনা অনুসারে দলিতদের সংখ্যা ২০ কোটি যা ভারতের জনসংখ্যার ১৬%)

তারা জয়নকে উদ্ধার করে হাঁসপাতালে নিয়ে যান  এবং ডাক্তার তাকে মৃত ঘোষণা করা করেন।  বিজু ও তাদের কয়েকজন বন্ধু হাঁসপাতাল প্রাঙ্গণে ছিলেন যারা তাদের তিনজনকে দেখতে পান এবং তাদের তিনজন কে জয়নের হত্যাকারী হিসেবে  বিবেচিত করে তাড়া দেন এবং তারা তিনজন পালিয়ে পুলিশ স্টেশনে আশ্রয় নেন। কিন্তু ম্যানিয়ান বুঝতে পারেন স্টেশনের তাদের সহকর্মীরা তাদের সাহায্য না করে  গ্রেফতার করা জন্য প্রস্তুতি নিচ্ছে তখনই বিশেষ কৌশলে তারা পুলিশের গাড়ি নিয়ে পালিয়ে যান। 

 নতুন নতুন সিনেমার সংবাদ/ বাংলা রিভিউ/গল্প ব্যাখ্যা/বাংলা সাবটাইটেল পেতে আমাদের ফেইসবুক পেইজের সাথে থাকুন-

প্রিয়জানালা ফেইবুক পেইজ  – ক্লিক করে লাইক দিন!

এর পর কি ঘটবে???  

Nayattu Official Trailer | Kunchacko Boban | Joju George | Nimisha Sajayan | Martin Prakkat|123Musix

Nayattu Official Trailer | Kunchacko Boban | Joju George | Nimisha Sajayan | Martin Prakkat|123Musix

এর পরের অংশ সম্পূর্ন স্পয়লার

দুর্ভাগ্যজনক ঘটনার পরে, প্রবীণ, মানিয়ান এবং সুনিথা হত্যার মামলায় প্রধান সন্দেহভাজন হয়ে ওঠে। তারা তিনজন এক দুর্গম এলাকায় আশ্রয় গ্রহণ করেন এবং তামিল রাজ্যে পালিয়ে যাওয়ার জন্য সুযোগ খুঁজতে থাকেন।

 দুর্ভাগ্যজনক সড়ক দুর্ঘটনার কারণে সরকারের এক দলের কর্মী মারা যান কিন্তু মিডিয়া এটিকে পুলিশ কর্তৃক একজন রাজনৈতিক কর্মি হত্যা হিসেবে তা প্রকাশ করতে থাকে।  

রাজনৈতিক নেতারা বিভিন্ন ভাবে চাপ প্রয়োগ করতে থাকেন কেননা ২ দিন পরেই নির্বাচন সেই নির্বাচনে পুনরায় জয়লাভ করার জন্য বর্তমান ক্ষমতাশীল রাজনৈতিক দলটি এই ইস্যু নিয়ে পুলিশকে ফ্রেমবন্দী করে ফেলে। নির্বাচনের আসন্ন আসনের কারণে মুখ্যমন্ত্রী নিজেই এই বিষয়ে জড়িত হচ্ছেন যেখানে জয়ের জন্য দলিত সংগঠনের সমর্থন জরুরী। আসামীরা যদি নির্বাচনের পূর্বে গ্রেফতার না হয় তাহলে তাদের জয়লাভের ক্ষেত্রে বাঁধা সৃষ্টি হবে।

এসপি অনুরাধা  এর নেতৃত্বে সিনিয়র পুলিশ অফিসারদের একটি দলকে পলাতক ব্যক্তিদের সন্ধানে প্রেরণ করা হয়। তাদের লুকানোর জায়গার কৌশলগত অবস্থানের কারণে তাদের গ্রেফতার অভিযান শুরু করতে পারে না।

এদিকে  পুলিশ প্রধান মুখ্যমন্ত্রীর অনুরোধে  একটি  গ্রেফতার নাটক মঞ্চ করার সিদ্ধান্ত নিয়েছে। তারা ঘোষণা করে যে তিনজন পুলিশ অফিসারকে গ্রেপ্তার করা হয়েছে এবং গণমাধ্যমের সামনে ডামি ৩জন কে মুখে কাপর দিয়ে উপস্থাপন করেন।

এসপি অনুরাধা   এর নেতৃত্বে স্কোয়াডটি শেষ পর্যন্ত গ্রেফতার পদক্ষেপটি গ্রহণ করলে, প্রবীণ এবং সুনিথা দৌড়ে যায়, কেবল মণিয়ানকে একটি ভবনের কাছে একটি মোবাইল ফোনে একটি সুইসাইড ভিডিও নোট সহ একটি বিল্ডিংয়ে তাকে মৃত অবস্থায় পাওয়া যায়।  

আগের ডামি গ্রেপ্তারের কারণে এসপি অনুরাধা স্কোয়াড সমস্যায় পড়েছে। মুখ্যমন্ত্রী পুলিশ বিভাগকে দোষারোপের হুমকি দিয়েছেন, তাদের এই জঞ্জাল পরিষ্কার করার নির্দেশ দিয়েছেন। প্রবীণ আত্মঘাতী ভিডিও রক্ষার জন্য পালানোর চেষ্টা করে তবে ধরা পড়ে এবং সুনিথাকে নিয়ে গ্রেপ্তার করা হয় এবং তাকে মানিয়ানের মৃতদেহ সহ পুলিশ ক্লাবে নিয়ে আসা হয়। 

পুলিশ আধিকারিকরা মানিয়ানের আত্মহত্যাটি  পুলিশ হেফাজতে হয়েছে সেভাবে তুলে ধরে নাটক রচনা করেন এবং অন্য দু’জনকে সংশোধনমূলক বক্তব্য দিতে বাধ্য করে, যা মণিয়ানকে দলিত যুবকের মৃত্যুর জন্য দায়ী করে এবং এইভাবে তাদের দুজনের অপরাধ থেকে মুক্ত করে তোলে। শেষ দৃশ্যে দেখা যায় যে  উপনির্বাচনের ভোটগ্রহণ চলাকালীন তাদের দুজনকে  আদালতে স্থানান্তরিত করা হচ্ছে। 

প্রবীণ হয়ত তার হৃদয় বিদারকতা কাটিয়ে সুনীতাকে  বিয়ে করেছেন এবং ম্যানিয়ান  এর মেয়ে হয়তো শেষ পর্যন্ত তার স্কুল ইভেন্টে যেতে পারে।  এমন ভাবে তাদের জীবন পাল্টে যাবে তা  তাদের বন্য স্বপ্নেও তারা কখনও কল্পনাও করতে পারেনি যে তাদের সহকর্মীদের নেতৃত্বে তারাই শিকারের বিষয় হয়ে উঠবে।

 হতে পারতো, যদি বস্তুনিষ্ঠ প্রমাণ গুলো তুলে ধরার  সুষ্ঠু ব্যবস্থা থাকত, তবে প্রবীণ, মানিয়ান এবং সুনিথা তাদের সঠিক তদন্ত ও বিচার  চালিয়ে যেতে পারতো কিন্তু  রাজনৈতিক মাস্টাররা তদন্তের ফলাফল নির্ধারিত করেন, সেখানে ঘটনা ও বিচার তাদের তাদের হাতেই রচিত হয়ে তাঁরা শিকারে পরিণত হয়।  

 Nayattu- -Bangla Review- Nayatty Story Explain- Nayattu Bangla Subtitle- Malayalam Film 

Nayattu Bangla Subtitle Link

 

·         Nayattu (2021)

·         Genre: Survival, Thriller

·         Country: India

·         Language: Malayalam

·         Writer: Shahi Kabir

·         Director: Martin Prakkat

·         IMDb: 8.2

·         Nayattu- Cast: Kunchako Boban, Joju George, Nimisha Sajayan

 

🔰 Nayattu Bangla Subtitle Link:  https://subscene.com/subtitles/nayattu/bengali/2471649

 নতুন নতুন সিনেমার সংবাদ/ বাংলা রিভিউ/গল্প ব্যাখ্যা/বাংলা সাবটাইটেল পেতে আমাদের ফেইসবুক পেইজের সাথে থাকুন-

প্রিয়জানালা ফেইবুক পেইজ  – ক্লিক করে লাইক দিন!

Not a word, not a pause, not a glance, not a sigh feels out of place or unnecessary in Nayattu (The Hunt). Director Martin Prakkat’s new film is many genres packed into one: a police procedural, an escape flick, a suspense thriller and a socio-political commentary on today’s Kerala (or India, or the world, if you choose to see it that way). It did not seem possible that Malayalam cinema could throw up a gem to rival The Great Indian Kitchen this year, but it already has – Nayattu is it.

Charlie (চার্লি) – মালায়লাম সিনেমা রিভিউ

Back to top button