moviestop 10

হলিউডের সেরা ১০টি রোমান্টিক মুভি- Romantic Hollywood Movies

হলিউডের সর্বকালের সেরা ১০টি রোমান্টিক মুভির নাম ও সংক্ষিপ্ত কাহিনী

প্রিয় মানুষের সাথে সময় কাটাতে রোমান্টিক মুভির তুলনা নেই । রোমান্টিক মুভি আর এক কাপ গরম কফি একদম পারফেক্ট । তাই আপনাদের জন্যে থাকছে আমাদের পছন্দের কিছু রোমান্টিক মুভির তালিকা । আশা করি সবার ভালো লাগবে ।

হলিউডের সেরা ১০টি রোমান্টিক মুভি- Romantic Hollywood Movies

 

✅দি নোটবুক ( The Notebook )


দি নোটবুক ২০০৪ সালের একটি রোমান্টিক মুভি । নিকোলাস স্পার্কস রচিত একই নামের উপন্যাস অবলম্বনে চলচ্চিত্রটি পরিচালনা করেছেন নিক ক্যাসাভেটস । মুভিটিতে নোয়া এবং অ্যালে নামের দুজন তুরুণ-তরুণির ১৯৪০ সালের দিকে প্রেমে পড়ার গল্প । যেখানে অ্যালে আর নোয়ার গল্প মিসেস হেমিল্টন নামের একজন বৃদ্ধাকে শোনায় যিনি আলজেইমার রোগে আক্রান্ত । গল্পটার বিবরণে থাকে অ্যালে অনেক বড়োলোকের আদুরে মেয়ে , ছুটিতে গ্রামে বেড়াতে এসে পরিচয় হয় সাধারন ছেলে নোয়ার সাথে । একসাথে সময় কাটাতে কাটাতে ভালোলাগা এবং ভালবাসা । দুজনের এই ভালবাসায় একসময় বাধা আসে যার কারণে অ্যালেকে চলে যেতে হয় শহরে । তারপর কেটে যায় অনেক গুলো বছর । অ্যালের জীবনে নতুন করে আসে ভালোবাসা । কিন্তু নোয়া কোনদিনও ভুলতে পারেনি অ্যালেকে । ১০ বছর পর আবার দেখা হয় নোয়া আর অ্যালের । মুভিটির শেষে নিশ্চিত চোখের পানি আটকাতে পারবেন না ।

আইএমডিবি রেটিং– ৭.৮/১০

The Notebook Movie IMDb LINK

✅মি বিফোর ইউ ( Me Before You )


জোজো ময়েসের উপন্যাস Me Before You কে ২০১৩ সালে চলচ্চিত্রে রূপান্তরের ঘোষণা দেন প্রযোজক মাইকেল ওয়েবার । পরিচালকের প্রথম ছবি ছিল এটি । ছবিটির কাহিনী আবর্তিত হয় এক সম্ভ্রান্ত পরিবারের পুত্র উইলিয়াম ট্রেনরকে ঘিরে যে তিন বছর আগে এক সড়ক দুর্ঘটনায় অচল হয়ে পড়ে । দুর্ঘটনার জন্য সে মৃত্যুর কাছাকাছি সময়ে চলে আসে , হাতে আছে আর মাত্র ছয় মাস । এদিকে উইলিয়ামের দেখাশোনার জন্য তার মা লুইসা ক্লার্ককে ঠিক করে । এমনিতেও লুইসাকে প্রথম প্রথম সহ্য করতে পারে না উইলিয়াম কারণ তার হাঁটাচলার অক্ষমতার ব্যাপারটা সে পছন্দ করে না । কিন্তু ধীরে ধীরে লুইসার যত্ন আর পাগলামির প্রেমে পড়ে যায় উইলিয়াম । এ দিকে উইলিয়াম যেহেতু মরণের দিকে ধাবিত হচ্ছে সেহেতু তার মা চায় মৃত্যুটা যেন আনন্দের সাথে হয় । তাই ছেলেকে সুইজারল্যান্ডে পাঠাতে চায় তার । কিন্তু উইলিয়াম কিছুতেই রাজী হয় না । ব্যাপারটা কোন ভাবে জেনে যায় লুইসা । আর এটাকেই চ্যালেঞ্জ হিসেবে নেয় ।

আইএমডিবি রেটিং- ৭.৪/১০

Me Before You Movie IMDb Link

 

হলিউডের সেরা ১০টি রোমান্টিক মুভি- Romantic Hollywood Movies

 

✅ফ্রেন্ডস উইথ বেনিফিটস ( Friends with Benefits )


ফ্রেন্ডস উইথ বেনিফিটস মুভিটি পরিচালনা করেছেন উইল গ্লুক এবং গল্পের লেখক ছিলেন কিথ মেরিম্যান । ২০১১ সালে ফ্রেন্ডস উইথ বেনিফিটস মুভিটি মুক্তি পায় । সংক্ষেপ একটু কাহিনী যেনে নেয়া যাক । নিউইয়র্ক সিটির একজন নির্বাহী জেমি রেলিস , যিনি তাদের ম্যাগাজিনে একটি পদের জন্য সাক্ষাৎকার নিতে ডিরেক্টর ডিলান ফ্রান্সিস হারপার জুনিয়রকে নিয়োগ করেন । ডিলান নিউইয়র্কে আসার পর জেমির সাথে ঘনিষ্ঠ বন্ধু হয়ে ওঠে । তারা সম্পূর্ণরূপে নৈমিত্তিক যৌনতা করে । শুধু মানসিক শান্তির জন্য তারা একসাথে থাকতো । একসময় তারা বিচ্ছেদ হয় এবং পরে বুঝতে পারে যে তারা দুজন দুজনকে ভালোবাসে ।

আইএমডিবি রেটিং- ৬.৫/১০

Friends with Benefits Movie IMDb Link

 

✅ফাইভ ফিট এপার্ট ( Five Feet Apart )


ফাইভ ফিট এপার্ট মুভিটি পরিচালনা করেছেন জাস্টিন বালদনি । এই গল্পের লেখক ছিলেন মিক্কি ডাচ্রি এবং টোবিয়াস আইকোনিস । ২০১৯ সালে ফাইভ ফিট এপার্ট মুভিটি মুক্তি পায় । সতের বছর বয়সী স্টেলা তার বেশিরভাগ সময় হাসপাতালে একটি সিস্টিক ফাইব্রোসিস রোগী হিসেবে দিন কাটায় । তার জীবন রুটিন , সীমানা এবং আত্মনিয়ন্ত্রণে ভরা , যা সবই পরীক্ষা করা হয় যখন সে উইলের সাথে দেখা করে , একজন অসম্ভব আকর্ষণীয় কিশোর যার একই অসুস্থতা রয়েছে । যদিও নিষেধাজ্ঞাগুলি নির্দেশ করে যে তাদের অবশ্যই তাদের মধ্যে একটি নিরাপদ দূরত্ব বজায় রাখতে হবে । তাদের সংযোগ যেমন তীব্র হয় , তেমনি নিয়মগুলি জানালার বাইরে ফেলে দেওয়ার এবং সেই আকর্ষণকে আলিঙ্গন করার প্রলোভন দেখায় । যেমন ভালোবাসার কোন সীমানা নেই ।

আইএমডিবি রেটিং-৭.২/১০

✅দি ফল্ট ইন আওয়ার স্টার্স ( The Fault in Our Stars )


দি ফল্ট ইন আওয়ার স্টার্স মুভিটি পরিচালনা করেছেন জোশ বুনে । ২০১৪ সালে দি ফল্ট ইন আওয়ার স্টার্স মুক্তি পায় । অসাধারণ মুভি এবং অসাধারণ এক লাভ স্টোরি । এক কিশোরি হাযেল গ্রেস যার ফুসফুসে ক্যানসার ধরা পড়ে । কিন্তু সে একটা এক্সপেরিমেন্টাল ট্রিটমেন্টের মাধ্যমে তখন বেঁচে যায় । তাঁর ডাক্তারের পরামর্শে একটা ক্যান্সার সাপোরটিং গ্রুপে যায় । আর তাঁর সাথে দেখা হয় অগাস্টাস এর সিথে যার কিনা একটি পা নেই । আর শুরু হয় তাঁদের বন্ধুত্ব । আস্তে আস্তে দুজনেই প্রেমে পড়ে । শেষে এই মুভি আপনাকে কান্না করাবে ।

আইএমডিবি রেটিং- ৭.৭/১০

✅আ ওয়াক টু রিমেম্বার ( A Walk to Remember )


আ ওয়াক টু রিমেম্বার মুভিটি পরিচালনা করেছেন অ্যাডাম শংকম্যান । এতো সুন্দর একটি গল্পের লেখক ছিলেন নিকোলাস স্পার্ক । ২০০২ সালে মুভিটি মুক্তি পায় । ল্যান্ডন একজন উড়নচণ্ডী স্বভাবের ছেলে । স্কুলের পপুলার ছেলেদের একজন । হৈ-হুল্লোর আর মজা করে বেড়ানোই তার কাজ । অন্যদিকে জেমি স্কুলের সবচেয়ে ভদ্র মেয়ে । ধর্মের ব্যাপারেও অনেক রক্ষনশীল । স্কুলের ছেলেমেয়েরা সুযোগ পেলেই তাকে ক্ষেপাতে ভুল করেনা । দুজনের অবস্থা অনেকটা উত্তর আর দক্ষিন মেরুর মত । ল্যান্ডনের একটি অপকর্মের শাস্তি স্বরুপ তাকে স্কুলের পর কিছু কাজ করতে হয় । এর মধ্যে নাটকে অভিনয় করা অন্যতম । সারা দিন-রাত স্ক্রিপ্ট মুখস্ত করে ল্যান্ডল । নাটকের শেষের দিকে একটি চুমু খাওয়ার দৃশ্য আছে । ভালবাসা কখন , কোথায় , কিভাবে , কারসাথে হয়ে যাবে সেটা কেউই বলতে পারেনা । আর এর পরিণতিও কেউ জানেনা । নিজের অজান্তেই ল্যান্ডন ভালবেসে ফেলে জেমিকে । এই ভালবাসাই হয়তো ভবঘুরে স্বভাবের ল্যান্ডনকে সত্যিকারের মানুষে রুপান্তর করে । একসময় সম্পূর্ন ভিন্ন জগতের দুটি মানুষ কিভাবে যেন এক হয়ে যায় । কিন্তু নিয়তির পরিহাস , কাছে পেয়েও হারাতে হয় জিমিকে । মানুষটা হয়তো নেই , কিন্তু রয়ে যায় ভালবাসা নামের অদৃশ্য কোন এক মায়া ।

আইএমডিবি রেটিং- ৭.৩/১০

 

হলিউডের সেরা ১০টি রোমান্টিক মুভি- Romantic Hollywood Movies

 

✅ওয়ান ডে ( One Day )


ওয়ান ডে একটি রোমান্টিক ড্রামা চলচ্চিত্র যা লোন শেরফিগ পরিচালিত ডেভিড নিকোলসের একটি চিত্রনাট্য থেকে নির্মিত হয়েছিল । ২০১৪ সালে মুভিটি মুক্তি পায় । তাদের কলেজ স্নাতকের দিন একসাথে রাত কাটানোর পর ডেক্সটার এবং এমা প্রতি বছর একই তারিখে দেখানো হয় । ঐদিন তারা কখনো কখনো একসাথে ছিল আবার কখনো কখনো একসাথে ছিল না । এমা স্মার্ট কিন্তু সাফল্য তার জন্য দ্রুত আসে না , যেখানে ডেক্সটারের জন্য সাফল্য এবং মহিলারা খুব সহজেই আসে । বছরের পর বছর ধরে তারা আলাদা হয়ে যায় কারণ তাদের জীবন বিভিন্ন দিক নেয় । কিন্তু যখন তারা অন্যদের থেকে আলাদা হয়ে যায় এবং তাদের জীবন আবার বিপরীত দিক নিতে শুরু করে , তখন এমা এবং ডেক্সটার দেখতে পান যে তারা একে অপরের সাথে সম্পর্কিত ।

আইএমডিবি রেটিং- ৭/১০

✅এন্ডলেস লাভ ( Endless Love )


এন্ডলেস লাভ ২০১২ সালে মুক্তি পায় । ছবিটি পরিচালনা করেন শানা ফেস্ট । একটি বিশেষাধিকারী মেয়ে এবং একটি ক্যারিশম্যাটিক ছেলের গল্প যার তাত্ক্ষণিক আকাঙ্ক্ষার ফলে প্রেমের সম্পর্ক তৈরি হয় । বাবা-মা তাদের আলাদা রাখার চেষ্টা করে আরও বেপরোয়া করে তুলেছিলেন । ডেভিড প্রথমবারের মতো দশম শ্রেণীতে তাকে দেখার পর থেকেই জেডের প্রতি ভালোবাসা ছিল । উচ্চ বিদ্যালয় শেষ হওয়ার সাথে সাথে , ডেভিড তার সাথে কখনই কথা বলেনি যতক্ষণ না তার পরিবার একসাথে হয় । একসময় তারা প্রেমে পাগল হয়ে যান । এমন একটি ভালবাসা যা কেবল বাবা-মা তাদের আলাদা করার চেষ্টা করার সাথে সাথে আরও শক্তিশালী হয় ।

আইএমডিবি রেটিং- ৬.২/১০

 

 

হলিউডের সেরা ১০টি রোমান্টিক মুভি- Romantic Hollywood Movies

 

✅এবাউট টাইম ( About Time )


এবাউট টাইম মুভিটি পরিচালনা করেছেন রিচার্ড কার্টিস এবং গল্পের লেখক ছিলেন রিচার্ড কার্টিস । ২০১৩ সালে এবাউট টাইম মুক্তি পায় । ২১ বছর বয়সে টিম লেক আবিষ্কার করেন যে তিনি সময়মতো ভ্রমণ করতে পারেন । আরেকটি অসন্তোষজনক নববর্ষের পার্টির রাতে টিমের বাবা তার ছেলেকে বলেন যে তার পরিবারের পুরুষদের সবসময়ই ক্ষমতা ছিল সময়ের মধ্যে ভ্রমণ করতে । টিম ইতিহাস পরিবর্তন করতে পারে না , কিন্তু সে তার নিজের জীবনে যা ঘটেছে এবং ঘটেছে তা পরিবর্তন করতে পারে । তাই সে তার পৃথিবীকে একটি ভাল জায়গা বানানোর সিদ্ধান্ত নেয় । টিম অবশেষে সুন্দর কিন্তু অনিরাপদ মেরির সাথে দেখা করে । তারা প্রেমে পড়ে । তারপর শুরু হয় সুন্দর ও অসুন্দর কিছু সময় ।

আইএমডিবি রেটিং- ৭.৮/১০

✅দি ভাও ( The Vow )


দি ভাও মুভিটি পরিচালনা করেছেন মাইকেল সুসি । এত সুন্দর একটা গল্পের লেখক ছিলেন স্টুয়ার্ট সেন্ডের । ২০১২ সালে দি ভাও মুভিটি মুক্তি পায় । লিও এবং পেইজ একটি দম্পতি যারা বিয়ে করেছেন । একটি দুর্ঘটনার পর , পেইজ অজ্ঞান হয়ে যায় এবং যখন সে জেগে ওঠে সে লিওকে মনে রাখে না । তার বাবা-মা যাকে সে আর লিও একত্রিত হওয়ার পর থেকে দেখেনি তারা এসে তার সাথে দেখা করে । লিও পেইজে তার সাথে বাড়িতে নিয়ে আসতে চায় কিন্তু তার বাবা-মা চায় পেইজ তাদের সাথে যাবে । যেহেতু সে কিছুই চিনতে পারে তাই সে তার বাবা-মায়ের কাছে যায় । লিও আবার তাকে আদর করে এবং তাকে জেতার চেষ্টা করে ।

আইএমডিবি রেটিং- ৬.৮/১০

 

 👇 প্রিয়জানালায় বিভিন্ন সিনেমা সম্পর্কে আরো পড়ূন 👇

সেরা হিট বলিউড মুভি – সেরা ১০ হিন্দি মুভির বাংলা রিভিউ

সেরা ১০টি অ্যানিমেশন মুভি- বাংলা রিভিউ

গত দশকের বাংলাদেশের সেরা ১০ সিনেমার রিভিউ – বাংলা সিনেমা রিভিউ

সেরা ১০ টি ভূতের সিনেমার রিভিউ

শীর্ষ সেরা ৫ টি হলিউড সাসপেন্স থ্রিলার সিনেমা

৫ টি বিখ্যাত কোরিয়ান ড্রামা – Korean Drama

সুস্থ থাকুন, ভালো থাকুন।   আপনার মতামত আমাদের কাছে অনেক গুরুত্বপূর্ণ, তাই কমেন্ট এর মাধ্যমে আপনার মতামত জানান। ধন্যবাদ।

     প্রিয়জানালা’র প্রিয় পাঠকঃ বাংলা ব্লগ, তথ্য ও প্রযুক্তি, সাধারণ জ্ঞান, বিজ্ঞান, খেলাধুলা, পড়াশুনা, বিউটি টিপস, স্বাস্থ্য টিপস, সিনেমা রিভিউ,  চাকরির গুরুত্বপূর্ণ খবরগুলোর আপডেট পেতে এবং মতামত প্রকাশের জন্য আমাদের অফিসিয়াল ফেইসবুক পেইজ প্রিয়জানালা এ লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

 

Back to top button