ArgentinaFIFAworldcup2022footballsports

আর্জেন্টিনার কাতার বিশ্বকাপ যাত্রা – কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২

 আর্জেন্টিনার কাতার বিশ্বকাপ যাত্রা-প্রত্যাশা বাড়ছে!

আর্জেন্টিনা ফুটবল বিশ্বের এক উন্মাদনার নাম। ২৮ বছর শিরোপাহীন থাকলেও তাদের জনপ্রিয়তায় যেন এতটুকু ভাটা পড়ে নি। এখনো আর্জেন্টিনার খেলা মানেই ভক্তদের কাছে সেটা বিশ্বকাপের মতই ক্রেজ সৃষ্টি করে। সম্প্রতি ইতালির সাথে ৩-০ গোলে জেতায় কাতার বিশ্বকাপকে ঘিরে দর্শক ও ভক্তদের প্রত্যাশা বেড়ে গেছে বহুগুণে। ২০০১ সাল থেকে তিনবার মুখোমুখি হয় আর্জেন্টিনা-ইতালি। কিন্তু প্রতিবারই আর্জেন্টিনা জয়লাভ করে। এর আগের সর্বশেষ জয় পেয়েছিল ২০১৮ সালে। তবে বিশ্বকাপে ইতালিই সেরা আর্জেন্টিনার বিপক্ষে।  কিন্তু প্রত্যাশার সাগরে সাতার দিতে ঘোর আপত্তি আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনির। তিনি মনে করেন কাতার বিশ্বকাপ খুব কঠিন এবং প্রতিদ্বন্দ্বীতাপূর্ন হতে চলেছে। তাই এখানে অতিরিক্ত প্রত্যাশার চাপ নিয়ে শুরু করাটা ঠিক নয়। 

আর্জেন্টিনার কাতার বিশ্বকাপ যাত্রা - কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২

 গত বছর কোপা আমেরিকা জেতার পর এ বছর লা ফিনালিসিমা ম্যাচে ইতালিকে হারানোয় টানা ৩২ ম্যাচে অপরাজিত মেসি-,ডি মারিয়ার আর্জেন্টিনা। এটা তাদেরকে অবশ্যই কাতার বিশ্বকাপে বাড়তি আত্মবিশ্বাস জোগাবে।

 ভিডিওতে দেখুন এই প্রতিবেদনটি- 

এবারের কাতার বিশ্বকাপের ড্রতে তুলনামূলক সহজ গ্রুপে রয়েছে আর্জেন্টিনা। ২১ নভেম্বর ২০২২ থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপে ২২ নভেম্বর সৌদি আরবের সঙ্গে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করতে যাচ্ছে দেশটি। গ্রুপের অন্য দুই দল হচ্ছে পোল্যান্ড ও মেক্সিকো। নিশ্চিতভাবেই আর্জেন্টাইন সমর্থকদের জন্য এটা একটি সুখবর যে গ্রুপের অন্য দলগুলো তেমন বিপদজনক নয়। তাই প্রথম রাউন্ডে বড় ধরনের দূর্ঘটনা ছাড়া তেমন ভয়ের কিছু নেই মেসির আর্জেন্টিনার। মেসির দৃঢ় বিশ্বাস জয়ের উপর থাকা অবশ্যই বাড়তি আত্মবিশ্বাস জোগাবে আর্জেন্টিনাকে।

আর্জেন্টিনার কাতার বিশ্বকাপ যাত্রা - কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২


 উল্লেখ্য আর্জেন্টিনা ১৯৭৮ সাল এবং ১৯৮৬ সালের বিশ্বকাপে শিরোপা জেতে। এরপর দীর্ঘ ২৮ বছর বিশ্বকাপ শিরোপার মুখ দেখেনি দলটি। তবে তাতে করে ভক্তদের ভালবাসায় কোন ঘাটতি হয়নি। ভক্তরা প্রতি বিশ্বকাপেই দেশটিকে ভালবাসায় সিক্ত করে আসছে৷ লা ফিনালিসিমা কাপ জয় করার পর উচ্ছসিত খেলোয়াড় এবং সমর্থকদের মনোবল আগের চেয়ে বহুগুন এখন। সকলেই মুখিয়ে আছেন ২৮ বছরের অপ্রাপ্তির হিসাব মেলাতে। সেই হিসাব মেলানোর দিন গুনছেন সকলেই, যার শেষ হবে নভেম্বরে। দেখা যাক কি রয়েছে আর্জেন্টিনার ভাগ্যে!

   প্রিয়জানালা’র প্রিয় পাঠকঃ বাংলা ব্লগ, তথ্য ও প্রযুক্তি, সাধারণ জ্ঞান, বিজ্ঞান, খেলাধুলা, পড়াশুনা, বিউটি টিপস, স্বাস্থ্য টিপস, সিনেমা রিভিউ,  চাকরির গুরুত্বপূর্ণ খবরগুলোর আপডেট পেতে এবং মতামত প্রকাশের জন্য আমাদের অফিসিয়াল ফেইসবুক পেইজ প্রিয়জানালা এ লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।   

Back to top button