priyojanala blog

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম দুই ওয়ানডের জন্য বাংলাদেশ দল ঘোষণা :: Bangladesh vs Zimbabwe ODI Series 2020

জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়কত্ব করবেন মাশরাফি বিন মোর্ত্তজা। বুধবার (১৯ ফেব্রুয়ারি) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন সংবাদমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেন। ইংল্যান্ডে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপের পর স্বেচ্ছায় ক্রিকেট থেকে নির্বাসনে ছিলেন মাশরাফি। চট্টগ্রামে ৩টি ওয়ানডেতে জিম্বাবুয়ে বিপক্ষে আবারো ক্রিকেটে প্রত্যাবর্তন ঘটতে চলেছে মাশরাফির।
অধিনায়ক মাশরাফি ও সাইফউদ্দিনকে দলে পেয়ে খুশি প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, এটা আনন্দের যে মাশরাফির মত একজন অভিজ্ঞ ফিরেছে এবং তার নেতৃত্ব আমাদের ওয়ানডে দলের জন্য অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। সাইফউদ্দিনের ফেরাটাও দলের ভারসাম্য বজায় রাখছে।
নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ নাইম শেখরা দলে সুযোগ পেয়েছেন। শান্ত এর আগে ৩ টি ওয়ানডে খেললেও আফিফ ও নাইম খেলেননি এই ফরম্যাটে।
সর্বশেষ শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে থাকাদের মধ্যে বাদ পড়েছেন তাসকিন আহমেদ, ফরহাদ রেজা, এনামুল হক বিজয়, রুবেল হোসেন ও সাব্বির রহমান। চোট ও ব্যক্তিগত কারণে দলে জায়গা পাবার জন্য বিবেচিত হননি মোসাদ্দেক হোসেন সৈকত ও সৌম্য সরকার।
১ম ও ২য় ওয়ানডের জন্য বাংলাদেশ ওয়ানডে দলঃ
মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল খান, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, তাইজুল ইসলাম, আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ নাইম শেখ, আল আমিন হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, শফিউল ইসলাম, মেহেদী হাসান মিরাজ ও মুস্তাফিজুর রহমান।
Bangladesh vs Zimbabwe ODI Series 2020
Bangladesh vs Zimbabwe ODI Series 2020


খেলার সময়সূচী: সিলেটে ৩ টি ওয়ানডে খেলবেন দুই দল। ১ মার্চ, ৩ মার্চ ও ৬ মার্চ   মাশরাফির নেতৃত্বে মাঠে নামবে বাংলাদেশ ক্রিকেট দল। সিলেটে ৩টি ওয়ানডে খেলার পর দুই দল ২টি টি-টোয়েন্টি খেলবে ঢাকা শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে ৯ই মার্চ ও ১১ই মার্চ।

Back to top button