priyojanala blog

এশিয়া একাদশের হয়ে খেলবেন কোহলিসহ চার ভারতীয় ক্রিকেটার Mujib Borsho – Asia Eleven vs World Eleven 2020


আগামী মার্চের ২১ ও ২২ তারিখ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে বিসিবি আয়োজিত এশিয়া একাদশ-বিশ্ব একাদশ দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ হবে। এ প্রীতি ক্রিকেট সিরিজে অংশ নেয়ার জন্য ভারতের চার ক্রিকেটারের নাম ঘোষণা করেছে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী। ভারতের চার ক্রিকেটারের হলেন, ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি, শিখর ধাওয়ান, মোহাম্মদ সামি ও কূলদ্বীপ যাদব যারা খেলবেন এশিয়া অল স্টার একাদশের হয়ে।

এশিয়া একাদশের হয়ে খেলবেন বাংলাদেশের চারজন ক্রিকেটার। এছাড়াও শ্রীলঙ্কা ও আফগানিস্তানের ক্রিকেটাররাও অংশ নিবে এই টুর্নামেন্টে। 

Indian 4 Cricketers - Asia Eleven vs World Eleven 2020
Indian 4 Cricketers – Asia Eleven vs World Eleven 2020

এদিকে এশিয়া একাদশে থাকবেন চারজন বাংলাদেশি ক্রিকেটার। মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, তামিম ইকবাল থাকবেন। তাদের সঙ্গে যুক্ত হবেন একজন বোলার। যদিও বিসিবি যখন এই তথ্য জানিয়েছিল তখন ভারত থেকে অন্তত ৫ জন ক্রিকেটার থাকছে উল্লেখ করা হয়। এখন ভারতীয় ক্রিকেটারে সংখ্যা কমায় বাংলাদেশি ক্রিকেটার বাড়বে কিনা সেটা দেখার বিষয়।

মার্চের ১৮ ও ২১ তারিখ মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচ দুটি। বিসিবি থেকে আগেই জানানো হয়েছে দুই দলের বিশ্বের অন্যতম তারকা ক্রিকেটারদেরই অন্তর্ভূক্ত করা হবে।

উল্লেখ্য এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশের ম্যাচটিতে থাকবেনা কোন পাকিস্তানি ক্রিকেটার। কারণ হিসেবে পাকিস্তান ক্রিকেট বোর্ড বলছে ঐ সময় তাদের পিএসএল (পাকিস্তান সুপার লিগ) চলবে।
Back to top button