Coronavirushealthtipspriyojanala blogtipsরাইয়্যান আজমী

করনাকালীন সময়ে প্রতিদিনের সুস্থতায় ত্বকের যত্ন – স্বাস্থ্য বিষয়ক টিপস

 করনাকালীন সময়ে ত্বকের যত্ন !!

করনাকালীন  এমন একটি সময় যা জনজীবনকে স্রোতের বিপরীতে নিয়ে গেছে জীবনকে করেছে স্থবির আরোপ করেছে বিধিনিষেধ।তবে, এই উদ্ভূত সময়ে  মুষ্টিমেয় কয়েকটি পোস্টিটিভগুলির মধ্যে একটি হল আমাদের ত্বক এবং সুস্থতার সাথে তা কীভাবে মোকাবেলা করতে হবে তা আমরা আবিষ্কার করেছি। আমাদের এই মুহুর্তে  গৃহে অবস্থান করার জন্য স্ব-যত্নের প্রয়োজন বহূগনে বেড়ে গেছে।

Take care of yourself in the time of COVID-19 outbreak

চলুন কিছু টিপস দেখে নেয়া যাক যা লকডাউনে  ত্বকের সুস্থতা প্রদান করবে- 

         প্রচুর পরিমাণে জল পান করুন: আপনার ত্বককে হাইড্রেটেড এবং নতুনের মত দেখাতে  সাহায্য করবে তাই  ৮-১০ গ্লাস পানি পান করুন যা শরীরের অভ্যন্তরীণ  বিষকে বের করে দেওয়ার ক্ষেত্রে সহায়তা করবে। আপনার ত্বককে করবে প্রানবন্ত।

        আপনার ত্বককে ময়শ্চারাইজ করুন: যদিও আমাদের হাত ও মুখ  ধুয়ে ফেলতে হবে বারবার  তবুও  হাতের জীবাণুনাশক এর জন্য আপনার ত্বক শুকিয়ে যেতে পারে। অসংখ্য ব্যক্তি ভাঙা ও শুকনো হাতের  তালুর মুখোমুখি হচ্ছে। আপনার মুখ এবং হাতগুলিকে ময়শ্চারাইজ করুন প্রতিবার আপনি নিজের ত্বকের  মসৃণতা ফিরিয়ে আনতে সাহায্য করবে। 

        পুষ্টিকর সি এবং কোষের শক্তিবৃদ্ধি:   ভিটামিন সি আপনি ব্যবহার করতে পারেন  ত্বকে এটা মূলত স্কিনকেয়ার আইটেম। কার্যকর ভিটামিন সি ত্বকের ব্রন সমস্যার থেকে  ক্ষতি মুক্ত করে। পুষ্টি এবং খনিজগুলির মিশ্রনে  একটি মৌখিক ক্যান্সার প্রতিরোধকারী এজেন্ট ত্বককে কোমল ও পুনরূদ্ধার করতে ভূমিকা রাখে।

        পর্যাপ্ত বিশ্রাম: আপনি বাড়িতে থাকার সময় আপনার স্ট্যান্ডার্ড বিশ্রাম চক্রটি স্থির করেন তাড়াতাড়ি বিশ্রাম করুন এবং প্রাত রাশের আগে উঠুন এবং প্রতি রাতে আট ঘন্টা বিশ্রামের মধ্যে থাকুন  । এটি  ডার্ক  ও কোঁকড়ানো চোখ এবং ত্বকের অকালময় পরিপক্ককে  প্রতিরোধে   সহায়তা করবে।

করনাকালীন সময়ে প্রতিদিনের সুস্থতায় ত্বকের যত্ন - স্বাস্থ্য বিষয়ক টিপস
Image Source: UNPLASH 


        আপনার ত্বকের খোসা ছাড়িয়ে নিন: মৃত ত্বক এবং জীবাণুগুলি অপসারণের জন্য প্রতি সপ্তাহে নিজের ঘরে ঘরে তৈরি বা  প্রসাধনী ব্যবহার করে আপনার  ত্বকের  মৃত খোসা ছাড়িয়ে তুলুন। সন্ধ্যার সময় প্রায় বিছানার আগে মুখ ধোয়ার সময় মনে রাখবেন: আপনার ত্বক থেকে সমস্ত জীবাণু  ধুয়ে ফেলতে কারন  বিশেষত সন্ধ্যা বেলাই মূলত ত্বক  পুনরুদ্ধারে সহায়তা করতে দিনে দুবার যে কোনও সময় মূখ পরিষ্কার করুন এবং ত্বকের উজ্জ্বলতার পরিবর্তন দেখুন ।

         সঠিক খাদ্যাভ্যাস:বাড়িতে থাকার অর্থ  এই নয় দিনের বেলা চর্বি ও তেল যুক্ত খাদ্য গ্ৰহন ও  শরীরের অভ্যন্তরীণ সর্বনাশ ডেকে আনা।। একটি বৃহত প্রাতরাশ, শক্ত মধ্যাহ্নভোজন এবং হালকা রাতের খাবার খাওয়া  আপনার ত্বকের ও শরীরের জন্য প্রয়োজনীয়।  আপনি যখন বাড়িতে কোনও যুক্তিসঙ্গত এবং খাওয়া    ডায়েট  চার্ট মেনে চলবেন  তখন আপনার ত্বক এটিকে প্রতিবিম্বিত করবে। ত্বকে মসৃণতা উজ্জ্বলতা বৃদ্ধি এ সহায়ক সঠিক খাদ্যাভ্যাস।

প্রিয়জানালা হেলথ টিপস – রাইয়্যান আজমী 

 Take care of yourself in the time of COVID-19 outbreak

You can protect yourself and your health. Take care of your body. Take a deep breath, stretch out or meditate. Try to eat healthy, balanced meals, exercise regularly, sleep a lot, and avoid harmful substances.

Have some time for relaxing. Try to combine things you have to do with activities you enjoy.

 

 

Back to top button