bangladesh cricketcricketsports

রিয়াদ তাসকিনের রেকর্ড জুটিতে বড় সংগ্রহ বাংলাদেশের! Bangladesh vs Zimbabwe Test

রিয়াদ তাসকিনের রেকর্ড জুটিতে বড় সংগ্রহ বাংলাদেশের!

২য় দিনের প্রথম সেশনে দুর্দান্ত এক শতরানের জুটিতে জিম্বাবুয়েকে এলোমেলো করে দিয়েছেন তাসকিন আহমেদ এবং মাহমুদুল্লাহ রিয়াদ। ২য় সেশনেও ভাল শুরু করেছিলেন দুজন। মাহমুদুল্লাহ-তাসকিন জুটি এখন ৯ম উইকেটে বাংলাদেশের সর্বোচ্চ রানের জুটি! তাদের সংগ্রহ এখন ১৯১ রান। ৯ম উইকেটে মার্ক বাউচার-ফিল সিমক্সের ১৯৫ রানের বিশ্বরেকর্ড মাত্র ৪ রানের জন্য পিছিয়ে ছিলেন তাঁরা!  

২য় দিনের ম্যাচে মাহমুদউল্লাহ রিয়াদ ও তাসকিনের অসাধারণ জুটি! টেস্টে ৫ম সেঞ্চুরি পেলেন মাহমুদউল্লাহ রিয়াদ ও ১ম ফিফটি পেলেন তাসকিন আহমেদ।  

রিয়াদ তাসকিনের রেকর্ড জুটিতে বড় সংগ্রহ বাংলাদেশের! Bangladesh vs Zimbabwe Test

বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে টেস্ট – দিন ১ রিপোর্টঃ  মমিনুল হকে নেতৃত্বে টসে জিতে প্রথমে ব্যাটিং এর সিদ্ধান্ত নেন টিম বাংলাদেশ। অধিনায়কের ব্যাটিং সিদ্ধান্ত যে ভুল ছিল তাঁর প্রমাণ মিলেছে দলের ব্যাটিং পারফর্মেন্সে। ইনজুরির কারণে টেস্ট দলে নেই ওপেনার তামিম ইকবাল। তামিমের পরিবর্তে সাদমান ইসলামের সাথে  ওপেনিং  জুটিতে সুযোগ দেয়া হয়ে হয়েছে সাইফ হাসান কে কিন্ত তিনি প্রতিবারের মত এবারেও প্রথম ওভারের ৫ম বলে  বোল্ড আউট হয়ে সাজঘরে ফিরে যান। জিম্বাবুয়ের ওপেনিং বোলার মুজারাবানি প্রথম ওভারে থেকেই দারুনভাবে বোলিং শুরু করেন এবং ৫ম বলেই ফল লাভ করেন। মুজারাবানি তাঁর ২য় উইকেট তুলে নিতেও বেশি সময় নেন নি ইনিংসের ব্যক্তিগত ৩য় ওভারেই নাজমুল হাসান শান্ত কে সাজঘরে পাঠান। নাজমুল হাসান শান্ত ৮ বলে ২ রান করে আউট হওয়ার পরে ক্রিজে নামেন অধিনায়ক মমিনুল হক। মমিনুল হক তাঁর সঙ্গী সাদমান ইসলাম কে নিয়ে কিছুটা চাপ সামলানোর চেষ্টা করলেও দলীয় ৬৮রানের মাথায় আউট হয়ে যান সাদমান ইসলাম। এরপরে মমিনুলের সাথে মুশফিকুর রহীম যোগ দিলেও মাত্র ৩০ বলে ১১ রান করে ফিরে যান তিনি। অনেক দিন পরে টেস্ট দলে ফেরা সাকিব আল হাসান ও ব্যর্থ হন মাত্র ৫ বলে ৩ রান করে ফিরে যান। মমিনুল দলের রানের চাকা সচল রাখেন এবং তাঁর সাথে যুক্ত হন লিটন কুমার দাস। মমিনুল হক টেস্ট ক্যারিয়ারের ১৪তম ফিফটি তুলে নেয়ার পরে ৯২ বলে ৭০ রান করে আউট হয়ে যান। এর পরে ক্রিজে নামেন মাহমুদউল্লাহ রিয়াদ । এবারের টেস্ট স্কোয়াডে প্রথমে নাম ছিল না মাহমুদউল্লাহ রিয়াদের পরবর্তিতে তাঁর নাম দেয়া হয় এবং তিনি টেস্ট স্কোয়াডের সাথে জিম্বাবুয়ে এসে একাদশেও সুযোগ পান এবং সুযোগের সঠিক ব্যবহার করেছেন। মাহমুদউল্লাহ ও লিটন দাশ মিলে ১৩৮ রানের পার্টনারশিপ করেন। সেঞ্চুরির মাত্র ৫ রান পিছিয়ে থেকে ১৪৭ বলে ৯৫ রান করে আউট হয়ে যান লিটন কুমার দাস। ১৩ চারে ১৪৭ বলে ৯৫ রান লিটন কুমার দাসের টেস্ট সেরা স্কোর সেই সাথে তিনি আন্তর্জাতিক সবধরনের ক্রিকেটে ৩০০০ রানের মাইলফলক  স্পর্শ করেছেন। লিটন দাস আউট হওয়ার পরে ক্রিজে নামেন মেহেদী হাসান মিরাজ কিন্ত প্রথম বলেই আউট হয়ে ফিরে যান তিনি। বাকি সময়টুকু ব্যাটিং করেন মাহমুদউল্লাহ রিয়াদ ৪৭*ও তাসকিন আহমেদ ১৩*।     

মাহমুদুল্লাহ রিয়াদ 150


বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে টেস্ট – দিন ২ রিপোর্টঃ 

আজ টেস্টের ২য় দিনে  দুপুর ১ টা ৩০ মিনিটে মাঠে নেমেছিলেন  মাহমুদউল্লাহ রিয়াদ ও তাসকিন আহমেদ।  মাহমুদউল্লাহ রিয়াদের সাথে অসাধারণ জুটি গড়েছে তাসকিন। ১২৭ রানের পার্টনারশিপে টেস্ট ক্যারিয়ারের ৫ম সেঞ্চুরি করলেন মাহমুদউল্লাহ রিয়াদ। টেস্ট ক্যারিয়ারে মাত্র ৬৯ বলে ক্যারিয়ারের প্রথম ফিফটি পেলেন তাসকিন আহমেদ। দিন-২ এর সেশন ১ খুব সুন্দর ভাবেই শেষ করেছেন দুজন। তাসকিনের অবাক করা ব্যাটিং মাহমুদউল্লাহ কে ভাল সঙ্গ দিয়েছিল যার কারণে ক্যারিয়ারের প্রথম ১৫০ রানের দেখা পান তিনি। দুজন মিলে ৯ম উইকেট জুটিতে ১৯১ রান করে  বাংলাদেশের সর্বোচ্চ পার্টনারশিপের রেকর্ড করেন। তাসকিনের ৭৫ রানে আউট হওয়ার পর মাহমুদউল্লাহের ১৫০ নিয়ে সংশয় থাকলেও তিনি অর্জন করতে সার্থক হন। কিন্তু এবাদদ মাত্র ৮ বল টিকে থাকার কারণে মাহমুদউল্লাহ ১৫০ রানেই নটআউট থাকেন। 

Bangladesh vs Zimbabwe Test  Score

Ispahani Cricket Series 2021 Powered By Toffee.

টেস্টের ২য় দিনের খেলা দেখুন র‍্যাবিটহোলবিডি স্পোর্টস ইউটিউব

চ্যানেলে নীচের লিংকগুলোতেঃ

বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে টেস্ট লাইভ দেখুন 
Bangladesh vs Zimbabwe Live 

শুধু ব্যাট হাতে না, জিম্বাবুয়ের পেসারদের চোখে চোখ রেখে জবাব দিতেও তাসকিন ছিলেন অপ্রতিরোধ্য। বিশেষ করে জিম্বাবুয়ের ফাস্ট বোলার ব্লেসিং মুজারাবানির সাথে তার মুখোমুখি উত্তপ্ত বাক্য বিনিময় ছিল দেখার মত! এখানে দেখুন তাসকিন অন ফায়ার !

 
তাসকিন ও মুজারাবানি


দিনঃ ২; বাংলাদেশ স্কোরঃ ৪৬৮/১০ ওভারঃ ১২৬
বাংলাদেশ ব্যাটিং স্কোরঃ 
সাদমান ইসলাম ২৩ (৬৪) আউট   

সাইফ হাসান ০ (৫) আউট  

নাজমুল হোসেন শান্ত ২ (৮) আউট   

মুমিনুল হক ৭০ (৯২) আউট  

মুশফিকুর রহিম ১১ (৩০) আউট  

সাকিব আল হাসান ৩ (৫) আউট  

লিটন দাস ৯৫ (১৪৭) আউট     

মাহামুদউল্লাহ রিয়াদ ১৫০*     

মেহেদি হাসান মিরাজ ০ (১) আউট   

তাসকিন আহমেদ ৭৫ (১৩৪) আউট   

এবাদত হোসেন ০ (৮) 

জিম্বাবুয়ে বোলিং স্কোরঃ 

মুজারাবানি- ৯৪/৪
ত্রিপানো- ৫৮/২

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের ৩ ধরনের ফরমেটের খেলার সূচি

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের একমাত্র টেস্ট:  ৭ জুলাই -১১ জুলাই 

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের ১ম ওয়ানডে: ১৬ জুলাই

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের ২য় ওয়ানডে: ১৮ জুলাই

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের ৩য় ওয়ানডে: ২০ জুলাই

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের ১ম টি-টোয়েন্টি: ২৩ জুলাই

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের ২য় টি-টোয়েন্টি: ২৫ জুলাই

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের ৩য় টি-টোয়েন্টি: ২৭ জুলাই

**টেস্ট ও ওয়ানডে ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় ১ টা ৩০ মিনিটে ও টি-টোয়েন্টি ম্যাচ ৩ টি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৪টা ৩০ মিনিটে।  

ক্রিকেট, ফুটবল, বাংলা সংবাদ, হেলথ টিপস, টেকনোলোজি টিপস, বাংলা ব্লগ, বিভিন্ন তথ্যমূলক প্রতিবেদন, পড়াশুনা সহ  নতুন সিনেমা/নাটক/ওয়েব সিরিজ সংবাদ/ বাংলা রিভিউ/গল্প ব্যাখ্যা/বাংলা সাবটাইটেল পেতে আমাদের ফেইসবুক পেইজের সাথে থাকুন-

প্রিয়জানালা ফেইবুক পেইজ  – ক্লিক করে লাইক দিন!

Back to top button