bangla movieEntertainmentmovies

ঈদ-উল আজহার তিনটি সিনেমা – দিন দ্যা ডে – পরাণ – সাইকো – কে এগিয়ে?

ঈদ-উল আজহার তিনটি ছবি- এগিয়ে পরাণ!

এবারের ঈদে মুক্তি পেয়েছে তিনটি ছবি। দেশীয় ছবির দুর্দিন কাটাতে ভাল কিছুর প্রত্যাশায় দর্শকরা। প্রত্যাশা পূরণে তিনজন নির্মাতাই তিন ভিন্ন ধরনের প্লটে তৈরি করেছেন তিনটি ছবি।

ঈদের দিনই মুক্তি পেয়েছে তিনটি ছবি। খুশির কথা হচ্ছে রোজার ঈদের তুলনায় এবার ঈদে হলমুখী হয়েছেন মানুষ। 

 

ঈদ-উল আজহার তিনটি সিনেমা - দিন দ্যা ডে - পরাণ - সাইকো - কে এগিয়ে?

 দিন-দ্যা ডে ( Din – The Day Bangla Movie)

দিন-দ্যা ডে হচ্ছে ইরান বাংলাদেশ যৌথ প্রযোজনার একটি অ্যাকশন থ্রিলার চলচ্চিত্র। পরিচালনা করছেন ইরানী পরিচালক মুর্তজা অতাশ জমজম। বাংলাদেশের আলোচিত ও জনপ্রিয় চলচ্চিত্র অভিনেতা অনন্ত জলিল ও বর্ষা এতে অভিনয় করছেন। চলচ্চিত্রটি ইরানের ফারাবি সিনেমা ফাউন্ডেশন ও অনন্ত জলিল যৌথ ভাবে সিনেমাটি প্রযোজনা করছেন। দিন দ্যা ডে সিনেমায় অনন্ত জলিলকে আন্তর্জাতিক সংস্থার একজন পুলিশ কর্মকর্তার চরিত্রে দেখা যাবে। 

দিন-দ্যা ডে ( Din - The Day Bangla Movie)

 দিন-দ্যা ডে ( Din – The Day Bangla Movie)

ইরানের মুর্তজা অতাশ জমজম ও বাংলাদেশের প্রযোজক অনন্ত জলিলের ‘এজে’ ব্যানারে নির্মিত হয়েছে সিনেমাটি। অনন্ত জলিল, বর্ষা ছাড়া আরও অভিনয় করেছেন ইরান ও লেবাননের অভিনেতারা। দেশের প্রথম ১০০ কোটি বাজেটের ছবি দিন-দ্যা ডে মুক্তি পেয়েছে দেশের সর্বাধিক ১০৭ টি হলে। তবে মুক্তির পর থেকেই ছবিটি নিয়ে দর্শকদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। অনেকেই যৌথ প্রযোজনা এবং অনন্তের চেষ্টাকে সাধুবাদ জানিয়েছেন। আর অনেকেই অভিনয় এবং গল্পের দূর্বলতা নিয়ে সমালোচনা করেছেন।

Din-The Day Bangla Movie Trailer- 

পরাণ ( Poran Bangla Movie)

এবারের ঈদে পরাণ মাত্র ১১ টি হলে মুক্তি পেলেও, ঈদের ছবির সমস্ত আগ্রহ কেড়ে নিয়েছে পরাণ। মুক্তির প্রথম সপ্তাহেই পরাণ বাজিমাত করে চলেছে। বাড়ছে শো’য়ের সংখ্যা। ২০২০ সালের করা শ্যুটিং এ নবাগত শরীফুল রাজ পরাণের সেরা আকর্ষন। তার অভিনয়ে দর্শক মুগ্ধ। মীমের সাবলীল অভিনয় এবং ইয়াশ রোহানের শান্ত চরিত্র দর্শকরা দারুনভাবে গ্রহণ করেছেন। সব দর্শকদের মতে এমন ছবি দেখতেই মানুষ হলে যেতে চায়। এরকম ছবিই পারবে দর্শকদের হলমুখী করতে। বরগুনার রিফাত-মিন্নি এবং নয়ন বন্ডের কাহিনী অবলম্বনে নির্মিত পরাণ, এর কাহিনী অনুমেয় হলেও ছবির মেকিং, গান, টিজার, রাজ, রোহান এবং মীমের লুক এবং অভিনয় সব মিলিয়ে দর্শকদের উচ্ছ্বসিত প্রশংসায় ভাসছে পরাণ। সাধারণ গল্পও যে মেকিং, অভিনয় এবং গানের জন্য অসাধারণ হয়ে উঠতে পারে তার উজ্জ্বল দৃষ্টান্ত পরাণ।

পরাণ ( Poran Bangla Movie)

পরাণ ( Poran Bangla Movie)

ফেসবুকে বিভিন্ন পেজ এবং গ্রুপে নেটিজেনদের রিভিউ এবং পোষ্ট থেকেই জানা যায় তারা ‘পরাণ’ পছন্দ করেছেন। অধিকাংশ সিনেপ্লেক্স এবং হলে অগ্রিম টিকিট বুকিং চলছে। সপরিবারে দেখার মত একটি ছবি পরান যেখানে নায়ক, নায়িকা এবং খল চরিত্র সবাই দারুণ অভিনয় করেছেন। এই ঈদের সবচেয়ে চর্চিত ছবি হচ্ছে পরাণ। রায়হান রাফীর পরিচালিত ‘পরাণ’

Poran Bangla Movie Trailer- 

 

ছবিটি সামনের সপ্তাহে আরো হল পাবে বলে ধারণা করা হচ্ছে।

রায়হান রাফী মানেই যেন নতুন কোন গল্পের হাতছানি। সিনেমা জগতে বস্তাপচা গল্প ও কপি করা গল্পের ভিড়ে রায়হান রাফী যেন বাংলা চলচ্চিত্রের নতুন পরাণ। তার সৃষ্টিশীল কাজের প্রমাণ মিলে তার নির্মিত পোড়ামন-২ ও দহন সিনেমাতে। তার পূর্বের সিনেমা দুটির গল্পই ছিল কোন সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত হয়ে এবং তার নতুন সিনেমাটিও একটি সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত হয়েই নির্মিত হয়েছে। 

মফস্বলের দুই তরুণ ও এক তরুণীর জীবন ও প্রেমের গল্প নিয়ে নির্মিত হয়েছে পরাণ। গত বছরের ৩ সেপ্টেম্বর ময়মনসিংহে সিনেমাটির শুটিং শুরু হয়। মফস্বলের তিন তরুণের জীবন ও সংকট, আবেগ-অনুভূতি উঠে আসবে ছবিতে। ভালোবাসা, নেশা, রাজনীতি, বিবাহ ও বিচ্ছেদ নিয়ে ঘটনাবহুল হবে ছবিটির কাহিনি।

পরাণ ছবির চিত্রনাট্য লিখেছেন শাহ্জাহান সৌরভ ও রায়হান রাফী। সংগীত পরিচালনা করেছেন ইমন চৌধুরী ও নাভেদ পারভেজ।

সাইকো (Psycho Bangla Movie)

অনন্য মামুনের পরিচালনায় দেশীয় থ্রিলার ছবি ‘সাইকো’ মুক্তি পেয়েছে এবারের ঈদে। পূজা চেরী, রোশান এবং শহীদুজ্জামান সেলিম অভিনীত ছবিটি ১৭ টি হলে মুক্তি পেয়েছে। দেশীয় চলচ্চিত্রে ভিন্নধারার জোয়ার বইছে। সেই ধারায় নিঃসন্দেহে ‘সাইকো’ একটি চমৎকার উদ্যোগ। মন্ত্রীর আদুরে মেয়ে জাহান,ভার্সিটির সুন্দরী ও মেধাবী ছাত্রী। অদ্ভুতভাবে প্রকাশ্য দিবালোকে ভার্সিটির প্রোগ্রাম থেকে তাকে কিডন্যাপ করা হয়। ধারণা করা হয় মন্ত্রীর কোনো পুরোনো শত্রু মন্ত্রীর সাথে শত্রুতার কারনেই কিডন্যাপ করেছে জাহানকে।  অন্যদিকে জাহানকে যারা কিডন্যাপ করে তাদের মধ্যে একজন হ্যান্ডসাম সাইকো কে দেখা যায়! কে এই হ্যান্ডসাম সাইকো? সে জাহানকে বাঁচাতে চায় নাকি প্রতিশোধ নিতে চায় এই রহস্য নিয়েই ছবিটি। ছবিটি নিয়ে এখন পর্যন্ত দর্শকদের মধ্যে আলোচনা কম চলছে। তবে নেগেটিভ রিভিউও তেমন দেখা যায়নি।

সাইকো (Psycho Bangla Movie)

সাইকো (Psycho Bangla Movie)

নিঃসন্দেহে এবারের ঈদে মুক্তিপ্রাপ্ত তিনটি ছবিই একেবারে আলাদা ধাঁচের। দেশীয় চলচ্চিত্র বাঁচাতে এরকম ছবি আরো হওয়া প্রয়োজন। সময় থাকলে দেখতে পারেন তিনটি ছবিই। সবগুলো ছবিই ভাললাগার মত!

Psycho Bangla Movie Trailer –  

সিনেমা নিয়ে আমাদের অন্য লেখাগুলো পড়ুন – 

সেরা হিট বলিউড মুভি – সেরা ১০ হিন্দি মুভির বাংলা রিভিউ

সেরা ১০টি অ্যানিমেশন মুভি- বাংলা রিভিউ

গত দশকের বাংলাদেশের সেরা ১০ সিনেমার রিভিউ – বাংলা সিনেমা রিভিউ

সেরা ১০ টি ভূতের সিনেমার রিভিউ

শীর্ষ সেরা ৫ টি হলিউড সাসপেন্স থ্রিলার সিনেমা 

     প্রিয়জানালা’র প্রিয় পাঠকঃ বাংলা ব্লগ, তথ্য ও প্রযুক্তি, সাধারণ জ্ঞান, বিজ্ঞান, খেলাধুলা, পড়াশুনা, বিউটি টিপস, স্বাস্থ্য টিপস, সিনেমা রিভিউ,  চাকরির গুরুত্বপূর্ণ খবরগুলোর আপডেট পেতে এবং মতামত প্রকাশের জন্য আমাদের অফিসিয়াল ফেইসবুক পেইজ প্রিয়জানালা এ লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন। 

Back to top button