korean moviemoviesUncategorized

৫টি জনপ্রিয় এবং প্রশংসিত কে-ড্রামা – Top 5 Korean Dramas

বর্তমানে বিনোদন জগতে  হলিউড বলিউড এর পাশাপাশি দশর্কদের মনে জায়গা করে নিয়েছে কোরিয়ান প্রযোজনা।  সিনেমা, টিভিসিরিজ এর সাথে তাল মিলিয়ে দর্শকদের মাতিয়ে রাখছেন কোরিয়ান ড্রামা। যা ছোট বড় এবং সব বয়সীদের কাছে কে-ড্রামা নামে পরিচিত। তবে কোরিয়ান ড্রামার প্রতি ঝোঁক কিশোরী, তরুণ বয়সী মেয়েদের তুলনামূলক বেশি।

কোরিয়ান ড্রামায় থাকে সুদর্শন নায়ক, সুন্দরী নায়িকা, গতানুগতিক ধারার বাইরের গল্প, পরিচ্ছন্ন দৃশ্য এবং সুরুচিপূর্ণতা ভক্তদের আকর্ষণের কারণ। বিশ্বের বিভিন্ন প্রান্তে কোরিয়ান ড্রামার ভক্তদের সংখ্যা দিন দিন বেড়েই চলছে। দক্ষিণ কোরিয়ার প্রযোজনা তাদের নিত্য নতুন কোরিয়ান ড্রামার মাধ্যমে তাদের সংস্কৃতি এবং জীবনধারাকে খুব সুন্দর এবং মার্জিত ভাবে দর্শকদের সামনে ফুটিয়ে তুলছেন।

অনেকেই কে-ড্রামা সম্পর্কে জানেন তবে কি দেখবে অথবা কোনটা দিয়ে শুরু করবো সেটি নিয়ে বিভ্রান্ত। তাদের এই বিভ্রান্তি দূর করতেই রয়েছে পাঁচটি জনপ্রিয় এবং প্রশংসিত কে-ড্রামা।

১.” ট্রু বিউটি

True Beauty (South Korean TV series)

ওয়েবটুন এর কমিক ট্রু বিউটি থেকে নির্মিত ট্রু বিউটি ড্রামাটি হাই স্কুল পড়ুয়া শিক্ষার্থী ইম জুকিওং কে নিয়ে যে কিনা ছোটোবেলা থেকে তার বাহ্যিক সৌন্দর্য নিয়ে  হীনমন্যতায় ভুগতে থাকে। একসময় সে তার আসল চেহারা লুকানোর জন্য  মেকআপ এর ব্যবহার করে এবং সবার কাছে তার মেকআপ এর চেহারাই হয়ে ওঠে তার পরিচয়।  পরবর্তীতে তার জীবনে আসে লি সুহো এবং সেও জুন। ইম জু কিওং এর প্রতিদিনের জীবনে ঘটে যাওয়া ঘটনা এবং তার কসমেটোলজিস্ট হওয়ার স্বপ্নকে ঘিরেই ট্রু বিউটি কে-ড্রামার গল্প অগ্রসর হয়। ২০২০ সালের ৯ ডিসেম্বর থেকে ৪ ফেব্রুয়ারি ২০২১ পর্যন্ত চলাকালীন ১৬ পর্বের ধারাবাহিক এই কোরিয়ান ড়্রামাটি রোমান্টিক কমেডি ধাঁচের। ইম জু-কিওং  চরিত্রে মুন গা-ইয়ং, লি সুহো চরিত্রে চা ইউন-উ এবং সে-জুন চরিত্রে হোয়াং ইন-ইয়প অভিনয় করেছেন।

৫টি জনপ্রিয় এবং প্রশংসিত কে-ড্রামা - Top 5 Korean Dramas

ড্রামাটি নেটফ্লিক্স অথবা কিসেসিয়ান ওয়েবসাইটে সাবটাইটেলসহ খুব সহজেই দেখে নিতে পারেন।

২.”হোমটাউন চা্ চা্ চা্”

Hometown Cha-Cha-Cha

আপনি কি শান্তিপ্রিয় মানুষ?শহরের যান্ত্রিক জীবনের চেয়ে  আপনার কি শান্তিপূর্ণ, সরল জীবনযাপন করতে ভালো লাগে? তাহলে এই কোরিয়ান ড্রামাটি আপনার জন্য। হোমটাউন চা চা চা গল্পে মূল চরিত্র ডু সিক, সমুদ্রতীরবর্তী  গ্রাম গংজিনের সকলের প্রিয়পাত্র এবং বুদ্ধিমান ব্যক্তিত্ব। গল্পের অগ্রসর ঘটে যখন হেজিন নামের একজন ডেন্টিস্ট শহর ছেড়ে গংজিন গ্রামে এসে বসবাস শুরু করেন।

৫টি জনপ্রিয় এবং প্রশংসিত কে-ড্রামা - Top 5 Korean Dramas

গঙ্গিন গ্রামের মানুষের সৎ সরল জীবনযাপন  এবং তাদের জীবনে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনাবলী নিয়ে হোমটাউন চা চা চা এর কাহিনী। দৃশ্যের মাধুর্য এবং গ্রামের মানুষের আন্তরিকতাপূর্ণ সম্পর্ক ড্রামাটির যেন প্রাণ। ২৮ আগস্ট, ২০২১ তারিখে  প্রিমিয়ার হওয়া ড্রামাটির স্ট্রিমিং পার্টনার নেটফ্লিক্স।হোমটাউন চা চা চা ড্রামাটি বাণিজ্যিক হিট ছিল এবং কেবল টেলিভিশন ইতিহাসের সর্বোচ্চ রেটযুক্ত ড্রামাগুলোর মধ্যে একটি।ড্রামাটি নেটফ্লিক্স অথবা কিসেসিয়ান ওয়েবসাইটে সাবটাইটেলসহ খুব সহজেই দেখে নিতে পারেন।

৩. “ বিজনেস প্রপোজাল”

Business Proposal

২০২২ সালে মুক্তি পাওয়া রোমান্টিক কমেডি ধাঁচের এই ড্রামাটির নাম বিজনেস প্রপোজাল। একই নামের ওয়েবটুনের উপর ভিত্তি করে নির্মিত এই ড্রামাটি মুক্তির পরপরই ব্যাপক জনপ্রিয়তা পায়। পার্ক সিওন-হো কর্তৃক পরিচালিত  ড্রামাটি ২৮ ফেব্রুয়ারী, ২০২২ এ টিভিতে মুক্তি পায়। ড্রামাটির ড্রামাটির স্ট্রিমিং পার্টনার নেটফ্লিক্স। কাং তাই-মু হিসেবে আহন হায়ো-সিওপ অত্যন্ত সুদর্শন এবং হা-রি কোম্পানির নতুন সিইও।

৫টি জনপ্রিয় এবং প্রশংসিত কে-ড্রামা - Top 5 Korean Dramas

শিন হা-রি চরিত্রে কিম সে-জিয়ং গো ফুডের ফুড ডেভেলপমেন্ট টিমের গবেষক। তাদের দুইজন কে নিয়েই গড়ে ওঠে গল্পের কাহিনী। বিজনেস প্রপোজাল কে-ড্রামাটিতে আরো অভিনয় করেছেন কিম মিন-কিউ এবং সিওল ইন-আহ প্রমুখ। ড্রামাটি নেটফ্লিক্স অথবা কিসেসিয়ান ওয়েবসাইটে সাবটাইটেলসহ খুব সহজেই দেখে নিতে পারেন।

৪.” টুয়েন্টি-ফাইভ টুয়েন্টি-ওয়ান

Twenty-Five Twenty-One

দুই কিশোর কিশোরীর প্রেম এবং বাস্তবতার গল্প নিয়ে তৈরি হয়েছে রোমান্টিক ধাঁচের কোরিয়ান ড্রামা “টুয়েন্টি-ফাইভ টুয়েন্টি-ওয়ান “।ড্রামাটি মুক্তির পরপরই ভক্তদের মনে জায়গা করে নেয়, বিশেষ করে এর ড্রামাটিক ক্লাইম্যাক্স। সম্প্রচার শুরু হওয়ার পর থেকে ধারাবাহিকভাবে ৭ সপ্তাহ ধরে জনপ্রিয়তার শীর্ষস্থান ধরে রেখেছে এই হাই স্কুল টিনেজ ড্রামাটি।

৫টি জনপ্রিয় এবং প্রশংসিত কে-ড্রামা - Top 5 Korean Dramas

নাম জু-হিয়ক এর পরিবার হঠাৎ ধনী থেকে পথের ভিখারী হয়ে যায়৷ শুরু হয় তার জীবনের এক নতুন অধ্যায়। তার জীবনে আসে না হি-দো। ড্রামাটিতে না হি-দো চরিত্রে অভিনয় করেছেন  কিম তে-রি এবং বেক ই-জিন চরিত্রে ভক্তদের ক্রাশ নাম জু-হিক। টুয়েন্টি ফাইভ টুয়েন্টি ওয়ান ড্রামাটি ২০২২ সালের ১২ই ফেব্রুয়ারি প্রিমিয়ার হয়।  ড্রামাটি নেটফ্লিক্স অথবা কিসেসিয়ান ওয়েবসাইটে সাবটাইটেলসহ খুব সহজেই দেখে নিতে পারেন।

5.”অল অফ আস আর ডেড”

All of Us Are Dead

মুক্তির পরপরই নেট দুনিয়ায় ঝড় তুলে “অল অফ আস আর ডেড” নামক কে-ড্রামাটি। ১২ টি পর্বের এই তুমুল জনপ্রিয় এবং আলোচিত কোরিয়ান ড্রামাটি মুলত শহরের একটি স্কুলে জম্বি অ্যাটাক নিয়ে। স্কুলের একটি শিক্ষকের তৈরি করা ভাইরাসটি স্কুলের শিক্ষক শিক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে পড়ে এবং সেইসাথে স্কুল থেকে জম্বির বিস্তার ঘটতে থাকে।

৫টি জনপ্রিয় এবং প্রশংসিত কে-ড্রামা - Top 5 Korean Dramas

সেখানেরই কিছু শিক্ষার্থীদের বেচে থাকার লড়াই নিয়ে সাজানো এই কোরিয়ান ড্রামা। জম্বি থ্রিলার ধাঁচের এই ড্রামাটি তে অভিনয় করেছেন যা ইউন চ্যান-ইয়ং, পার্ক জি-হু, চো ই-হিউন, পার্ক সলোমন এবং ইউ ইন-সু দ্বারা অভিনীত।  অল অফ আস আর ডেড ড্রামাটি ২০২২ সালের সেরা কোরিয়ান ড্রামা হিসেবে বিবেচিত।  ধারাবাহিকটির প্রথম মৌসুম ২৮ জানুয়ারী ২০২২ এ নেটফ্লিক্স এ প্রকাশিত হয়েছিল। ড্রামাটি নেটফ্লিক্স অথবা কিসেসিয়ান ওয়েবসাইটে সাবটাইটেলসহ খুব সহজেই দেখে নিতে পারেন।

আমাদের প্রতিবেদনটি ভালো লাগলে লাইক ও শেয়ার করুন এবং অন্যদের জানার সুযোগ করে দিন ।

আমাদের ফেইসবুক পেইজ- প্রিয়জানালা

Back to top button