Entertainmenthindimoviemovies

সামশেরা সিনেমার রিভিউ – Shamshera Bangla Review

 ২০২২ সালে মুক্তিপ্রাপ্ত বলিউড সিনেমা Shamshera এর বাংলা রিভিউ

সিনেমার নামঃ সামশেরা  Shamshera 

দেশঃ ইন্ডিয়া ( বলিউড সিনেমা)

পরিচালক: করণ মালহোত্রা 

অভিনয়ঃ রণবীর কাপুর, সঞ্জয় দত্ত, বানি কাপুর, রণিত রয়, সৌরভ শুক্লা

মুভির ধরণঃ  ড্রামা, একশন ও অ্যাডভেঞ্চার

মুক্তির তারিখঃ ২২ জুলাই ২০২২

ভাষাঃ হিন্দি

আইএমডিবি রেটিং- ৭.৬/১০  ( ভোট ৪৭ হাজার- ৩০ জুলাই ২০২২)

বাংলা সাবটাইটেলঃ Shamshera Bangla Subtitle Download  

 

Shamshera Hindi Movie Bangla Reveiw

সামশেরা সিনেমার পরিচালক করণ মালহোত্রা এর পূর্বে দুটি সুন্দর সিনেমা আমাদের উপহার দিয়েছে প্রথমটি হৃত্তিক রোশন ও সঞ্জয় দত্তের অগ্নিপথ ও দ্বিতীয়টি অক্ষয় কুমার ও সিদ্ধার্থের ব্রাদার সিনেমা। দুটি সিনেমায় বক্স অফিস বাজিমাৎ করেছে সেই সাথে দর্শকদের তৃপ্তি দান করেছে।

করণ মালহোত্রার তৃতীয় সিনেমা সামশেরা এর উপর তাই দর্শকের আগ্রহ ছিল প্রচণ্ড। যে সিনেমায় রণবীর কাপুর ও সঞ্জয় দত্ত একই সাথে সে সিনেমার প্রত্যাশা একটু বেশী থাকাই স্বাভাবিক কিন্তু সদ্য মুক্তিপ্রাপ্ত হিন্দি সিনেমা সামশেরা ভক্তদের মন জয় করতে পারেনি বিন্দুমাত্র! দর্শকদের রিভিউ শেষে এক কথায় সামশেরা সম্পর্কে বলতে গেলে – 

সামশেরা সিনেমার গল্পের কোনও মাথামুণ্ডু নেই!

২০০ শ্রমিক ২ মাস সময় ধরে সামশেরা সিনেমার সেট তৈরি করেন। ১৫০ কোটি টাকা দিয়ে তৈরি সিনেমা ‘সামশেরা’ প্রথমদিন থেকে বক্স অফিসে চূড়ান্ত ফ্লপ।

দর্শক জানাচ্ছেন সিনেমার গল্পের কোনও মাথামুণ্ডু নেই, আর যার জন্যই মুখ ফিরিয়ে নিয়েছেন তারা।  সঞ্জয় দত্তের বায়োপিক সঞ্জু সিনেমার বছর পাঁচেক পর পর্দায় এসেও লাভ হল না রণবীর কাপুরের। সিনেমাটি যে এভাবে মুখ থুবড়ে পড়বে কেউ কল্পনা করতে পারেনি।

বক্স অফিসে চূড়ান্ত ফ্লপ ‘সামশেরা’! সঞ্জয় দত্ত রাগে ফুঁসছেন টুইটারে লিখেছেন- ‘দর্শক খাটনির দাম দেয় না’, সিনেমা ব্যর্থের জন্য একেবারে দর্শকের দিকে আঙ্গুল তুললেন তিনি।  

Shamshera Hindi Movie Bangla Reveiw

 

সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগড়ে সঞ্জয় দত্ত জানান, “সামশেরা’ আমাদের ছবি। সিনেমা প্যাশন দিয়ে বানানো হয়। দর্শকের জন্যই ছবি তৈরি করা হয়। যেকোনো চরিত্র প্রাণবন্ত করতে অনেকটা খাটনি। 

 

এই ছবির জন্য অনেকটা দিয়েছি। প্রত্যেক সিনেমা আগে হোক বা পরে দর্শক খুঁজে নেয়। এই ছবিটিকে অনেকে ঘৃণা করছে। যারা করছেন তারা সিনেমাটি দেখেন নি। এটা খুব বাজে জিনিস এত পরিশ্রমের কোনও দাম দেয় না তারা”।

সামশেরা রিভিউ-

বক্স অফিসে চূড়ান্ত ফ্লপ সিনেমার তালিকায় নাম সামশেরা । অনেকে খারাপ রিভিউ দিচ্ছে দর্শক। সত্যি বলতে সাউথ ইন্ডিয়ান স্টাইল হঠাত করে বলিউডে দেখতে পেয়ে অনেকেই বিষয়টি উপভোগ করতে পারেনি। সামশেরাসাউথ ইন্ডিয়ান মাশালা সিনেমার মতই তৈরি করা যেখানে গল্পের উপর ফোকাস না করে মারদাঙ্গা একশনের উপর ফোকাস করা হয়েছে। সামশেরা সিনেমার গল্পে যদি সাউথের বিজয়, সুরিয়া, প্রভাশ, যশ এর মত অভিনেতারা থাকতো লোকে হয়ত ভিড় করে দেখতে যেত, দারুন সিনেমা হয়েছে বলে রিভিউ দিত ।

কিন্তু একটা সত্যি কথা এই গল্পের বিষয়টা বিশেষ কিছু নতুন নয়। বাবার বদলা ছেলে নিচ্ছে। আর সেই ছেলে একটা গোটা সমাজকে একটা কঠোর শাসক দল ইংরেজদের হাত থেকে মুক্তির জন্য লড়াই করছে। এটা অনেকটা বাহুবলির এর মত, আবার কেজিএফ এর মতো বলাও ভুল হবে না। কিন্তু এই সিনেমাটি যত দেখছিলাম, আমার একটাই প্রশ্ন মাথায় ঘুরছিল? যেটা এখনও ভেবে যাচ্ছি। এই সামশেরা সিনেমাটা সব দিক থেকে দারুন, কোনো অংশে খারাপ না। তবুও আমাকে বা অন্যান্য দর্শককে কানেক্ট করছে না কিছুতেই। আমরা ইদানীংকালে যেসব সিনেমা দেখা শুরু করেছি আমরা গুজবাম্পস পছন্দ করি অর্থ্যা সিনেমার গল্প আমাদের টেনে নিয়ে যাবে অন্যরকম উত্তেজনার সৃষ্টি হবে সে জায়গাতে সামশেরা ব্যর্থ।

সিনেমাটা কোনো অংশে খারাপ বা সমালোচনা করার মত নয়। কিন্তু কি এমন জিনিসের জন্য দর্শকের মনকে ছুঁতে পারছে না। এই প্রশ্নটার উত্তরটা খুঁজে পেয়ে গেলে প্রত্যেকটি সিনেমা হিট করত।

চিত্রনাট্য খুবই বাজে যার ফলে পুরো সিনেমায় কোনো উত্তেজক পরিস্থিতি সৃষ্টি হয়নি, এছাড়া সিনেমার সময় খুব বেশী।  

রণবীর কাপুর, সঞ্জয় দত্ত এর অভিনয় দুর্দান্ত। এদের দুজনের ছাড়া রণিত রয় বেশ ভালোই অভিনয় করেছেন। ক্যামেরা , কালার, সেট ডিজাইন খুব ভালো। একশন সিক্যুয়েন্স গুলো খুব ভালো ভাবে ডিজাইন করেছে। গান গুলোর প্লেসমেন্ট খুব বাজে। সিনেমার বিজিএম মোটামুটি।  বানি কাপুর এর কোনো কাজ ছিল না সিনেমায়, নাচ করা আর ধরা পড়া ছাড়া!

এই রকম কিছু ভালো কিছু খারাপ মিলিয়ে সামশেরা সিনেমা। যারা রণবীর কাপুর বা সঞ্জয় দত্তের ভক্ত তাদের সিনেমাটি ভাল লাগবে।  

 👇 প্রিয়জানালায় বিভিন্ন সিনেমা সম্পর্কে আরো পড়ূন 👇

সেরা হিট বলিউড মুভি – সেরা ১০ হিন্দি মুভির বাংলা রিভিউ 

হলিউডের সেরা ১০টি রোমান্টিক মুভি- Romantic Hollywood Movies 

সেরা ১০টি অ্যানিমেশন মুভি- বাংলা রিভিউ

গত দশকের বাংলাদেশের সেরা ১০ সিনেমার রিভিউ – বাংলা সিনেমা রিভিউ

সেরা ১০ টি ভূতের সিনেমার রিভিউ

শীর্ষ সেরা ৫ টি হলিউড সাসপেন্স থ্রিলার সিনেমা

৫ টি বিখ্যাত কোরিয়ান ড্রামা – Korean Drama

সুস্থ থাকুন, ভালো থাকুন।   আপনার মতামত আমাদের কাছে অনেক গুরুত্বপূর্ণ, তাই কমেন্ট এর মাধ্যমে আপনার মতামত জানান। ধন্যবাদ।

     প্রিয়জানালা’র প্রিয় পাঠকঃ বাংলা ব্লগ, তথ্য ও প্রযুক্তি, সাধারণ জ্ঞান, বিজ্ঞান, খেলাধুলা, পড়াশুনা, বিউটি টিপস, স্বাস্থ্য টিপস, সিনেমা রিভিউ,  চাকরির গুরুত্বপূর্ণ খবরগুলোর আপডেট পেতে এবং মতামত প্রকাশের জন্য আমাদের অফিসিয়াল ফেইসবুক পেইজ প্রিয়জানালা এ লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

 

Back to top button