Entertainmentpriyojanala blog

বলিউড অভিনেতা ইরফান খান আর নেই Bollywood star Irrfan Khan dies aged 53

বলিউড অভিনেতা ইরফান আর নেই ইরফান খান দীর্ঘদিন কোলন ইনফেকশনসহ বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন। সবশেষ তিনি মুম্বাইয়ের কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার মৃত্যু হয় তার।

বলিউড অভিনেতা ইরফান খান আর নেই

 Bollywood star Irrfan Khan dies aged 53

 Bollywood star Irrfan Khan dies aged 53

সম্প্রতি বাসায় থাকা অবস্থায় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন ইরফান খান। এরপর দ্রুত তাকে হাসপাতালে ভর্তি করা হয়। ইরফানের সঙ্গে তার স্ত্রী সুতপা এবং দুই ছেলেও রয়েছেন। এর আগে আইসিউতে নিলে তার মৃত্যুর খবর রটে।  তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বলিউড অঙ্গনে। ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে ইরফান খানের নিউরো অ্যান্ডোক্রিন টিউমারে আক্রান্ত হওয়ার খবর সামনে আসে। এরপর দীর্ঘ সময় লন্ডনে চিকিৎসা হয় এই অভিনেতার। গত বছর এপ্রিলে ভারতে ফেরেন তিনি।
গত ২৫ এপ্রিল ইরফান খানের মা সইদা বেগম মারা যান। ভারতে লকডাউনের কারণে মাকে শেষবারে মতো দেখতে পারেননি তিনি। এরই মধ্যে ইরফান খান নিজেও অসুস্থ হয়ে পড়েন।

ইরফান খান  ৭ জানুয়ারি ১৯৬৭ সালে জন্মগ্রহন করেন। তিনি বলিউড, ব্রিটিশ ভারতীয়, হলিউড এবং তেলেগু ছবিতে কাজের জন্য পরিচিত।৩৫ বছরের কর্মজীবনে তিনি ৫০টির অধিক দেশীয় চলচ্চিত্রে অভিনয় করেছেন, এবং শ্রেষ্ঠ অভিনেতা বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও চারটি ফিল্মফেয়ার পুরস্কার-সহ অসংখ্য পুরস্কার অর্জন করেছেন। ২০১১ সালে ভারত সরকার তাকে ভারতের চতুর্থ সর্বোচ্চ বেসামরিক সম্মাননা পদ্মশ্রীতে ভূষিত করে।

২০১২ সালের মার্কিন চলচ্চিত্র অ্যামেজিং স্পাইডার ম্যান অভিনয় করে প্রশংসা অর্জন করেন। এছাড়া তিনি হলিউডের সিনেমা জুরাসিক ওয়ার্ল্ড এ অভিনয় করেন।
১৯৮৮ সালে সালাম বম্বে সিনেমায় ছোট একটি রোলে অবিষেক হয় তার। 
উল্লেখযোগ্য সিনেমা 
↓↓
২০০৩: ধন্ধ, দ্য ফগ
২০০৯: বিল্লু 
২০১১ঃ পান সিং তুমার (জাতীয় চলচ্চিত্র পুরষ্কার লাভ করেন)     
২০১২: দ্য লাইফ অব পাই 
২০১৫: পিকু     
২০১৭: হিন্দি মিডিয়াম    
২০১৭: ডুব      
২০২০: আংরেজি মিডিয়াম (শেষ সিনেমা) 


মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ডুব (No Bed of Roses) সিনেমায় তাকে দেখা যায়। 
ডুব সিনেমায় ইরফান খান
ডুব সিনেমায় ইরফান খান 


 Bollywood star Irrfan Khan dies aged 53

Actor Irrfan Khan has died at the age of 53, after being admitted to Mumbais Kokilaben Dhirubhai Ambani Hospital on Tuesday, where was under observation for colon infection. Indias most recognisable face in the west and an actor par excellence, Irrfan had left India shocked in 2018 when he had announced that hed been diagnosed with neuroendocrine tumour. 

Popular Films:

Haasil (2003)
 Maqbool (2004)
The Namesake (2006)
 Life in a… Metro (2007)
 Paan Singh Tomar (2011
 The last of these earned him the National Film Award for Best Actor
 The Lunchbox (2013)
 Piku (2015)
Talvar (2015
The Amazing Spider-Man (2012)
 Life of Pi (2012)
 Jurassic World (2015)
Inferno (2016)
 His highest-grossing Hindi film release came with the comedy-drama Hindi Medium (2017), which won him the Filmfare Award for Best Actor. His final appearance was in its sequel Angrezi Medium (2020).

Back to top button