copa2021footballsports

জয় দিয়েই কোপা আমেরিকা শুরু ব্রাজিলের – প্রথম ম্যাচ রিপোর্ট

 জয় দিয়েই কোপা আমেরিকা শুরু ব্রাজিলের

কোপা আমেরিকার উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছিল স্বাগতিক ব্রাজিল ও ভেনেজুয়েলা। ৩-০ গোলে জিতে কোপা আমেরিকার শুরুটা যেন নিজের করে নিলেন নেইমার সাথে পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়লেন। তিতের দল ব্রাজিলের হয়ে গোল করেছেন মার্কিনিওস, নেইমার ও গাব্রিয়েল বারবোসা।

নেইমার ২য় গোলটি পেনাল্টি শটের মাধ্যমে করলেও বাকি ১ম ও ৩য় গোলে সরাসরি ভূমিকা পালন করেন। এবারের কোপা আমেরিকায় গ্রুপের অন্য সব দলের চেয়ে ভেনেজুয়েলা দুর্বলতম দলগুলোর একটি তার উপর মরার উপর খাঁড়ার ঘা! খেলার শুরুতেই মূল দলের নয়জন খেলোয়াড় ছিলেন না করোনা পজেটিভ এর কারণে । করোনার আঘাতে দুর্বল ভেনেজুয়েলা প্রতিরোধ গড়তে পারেন নি তিতের ব্রাজিল দলের কাছে।

জয় দিয়েই কোপা আমেরিকা শুরু ব্রাজিলের - প্রথম ম্যাচ রিপোর্ট


প্রথম থেকেই ব্রাজিল গোলের অনেক সুযোগ পেয়েছেন কিন্তু দুর্বল ফিনিশিংয়ের কারণে ব্যর্থ হয়েছেন যেখানে ব্রাজিলের নেইমারেরও ভুমিকা রয়েছে অনেক বার! তিন-চারটা গোল মিস করেছেন এই মহারথী। ম্যাচের ২৩ মিনিটে নেইমারের নেওয়া কর্নার থেকে গোল করেন পিএসজির ডিফেন্ডার মার্কিনিওস।

ব্রাজিলের মাঝমাঠে ফ্রেড ও কাসেমিরোর সাথে লুকাস পাকেতা কিছুটা হতাশ করেছে এই খেলায়।

খেলার ৬৪ মিনিটে ব্রাজিলের রাইটব্যাক দানিলোকে ডিবক্সের মধ্যে ফেলে দেন ভেনেজুয়ালার ডিফেন্ডার আর সেখান থেকেই পেনাল্টির সুযোগ পান ব্রাজিল। পেনাল্টির সুবিধা অবশ্য ভালভাবেই কাজে লাগিয়েছেন নেইমার এই গোল নিয়ে ব্রাজিলের জার্সিতে ১০৬ ম্যাচে ৬৭ গোল করা হয়েছে তার। ব্রাজিলের সর্বোচ্চ গোলদাতা শীর্ষে থাকা পেলের পাশে বসতে আর মাত্র ১০ গোল পিছিয়ে আছেন পিএসজির এই ফরোয়ার্ড।

৭০ মিনেটের পরে রিচার্লিসনের বদলে মাঠে নামেন গাব্রিয়েল বারবোসা যিনি ৮৯ মিনিটে নেইমারের ক্রস বুক দিয়ে জালে ঠেলে ৩য় গোল করতে সক্ষম হন। ৩-০ ব্যবধানেই মাঠ ছাড়েন দুই দল।

গোটা ম্যাচে নেইমার ছিলেন অনবদ্য যার একাধিক পাস ও আক্রমণ দেখার মত ছিল সাথে সুযোগ নষ্টও করেছেন না হলে হয়তো ৩-০ এর ব্যবধানটা আরো বাড়তে পারতো।

ব্রাজিলের পরবর্তী ম্যাচঃ

ম্যাচ-০২

ব্রাজিল বনাম পেরু

১৮ জুন, শুক্রবার, ভোর ৬টায়

ম্যাচ-০৩

ব্রাজিল বনাম কলম্বিয়া

২৪ জুন, বৃহস্পতিবার, ভোর ৬টায় 

ম্যাচ-০৪

ব্রাজিল বনাম পেরু

২৮ জুন, সোমবার, রাত ৩টায় 

 

Back to top button