bangladesh cricketcricketsports

বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড টি-টোয়েন্টি সিরিজ – সময়সূচি ও স্কোয়াড

 বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড টি-টোয়েন্টি সিরিজ   

অস্ট্রেলিয়ার সাথে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ চলাকালে বাংলাদেশ ক্রিকেট ভক্তদের সুখবর দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গত মাসে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড সিরিজের সূচি প্রকাশ করে বিসিবি।

১ সেপ্টেম্বর থেকে ১০ সেপ্টেম্বর ১০ দিনে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবে! এই সিরিজে দলে থাকছে  মুশফিকুর রহিম ও লিটন দাস।

নিয়মিতদের মধ্যে দলে নেই তামিম ইকবাল ও মোহাম্মদ মিঠুন। 

 

নিউজিল্যান্ড সিরিজের জন্য বাংলাদেশের স্কোয়াড

নিউজিল্যান্ড সিরিজের জন্য বাংলাদেশের স্কোয়াড:

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন দাস, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন , নাঈম শেখ, নুরুল হাসান সোহান, শামীম পাটোয়ারী, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, শেখ মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব ও নাসুম আহমেদ।

বাংলাদেশে দুইটি টিভি চ্যানেল, টি-স্পোর্টস ও গাজী টিভি (জি টিভি) টেলিভিশনের ম্যাচগুলো সম্প্রচার করবে। টি-স্পোর্টসের ইউটিউব চ্যানেলেও দেখা যাবে ম্যাচগুলো। এছাড়া বাংলাদেশের র‍্যাবিটহোলে সবগুলো দেখা যাবে।

নিউজিল্যান্ড এই সিরিজ দেখাবে কেবল স্পার্ক স্পোর্টস।

নিউজিল্যান্ড দল ২৪ আগস্ট বাংলাদেশে আসে। এই সফরে অস্ট্রেলিয়ার মতো নিউজিল্যান্ডও বাংলাদেশের বিপক্ষে খেলবে পাঁচটি টি-টোয়েন্টি। সিরিজের ১ম ম্যাচ মাঠে গড়াবে ০১ সেপ্টেম্বরে।

সিরিজ শুরুর আগে সফরকারী দল একটি প্রস্তুতি ম্যাচ খেলবে। বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে ১ সেপ্টেম্বর। সিরিজের ৫টি ম্যাচেরই ভেন্যু মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম। চলমান অস্ট্রেলিয়া সিরিজের মতো এই সিরিজের প্রতিটি ম্যাচও হবে দিবারাত্রির এবং মাঠ থাকবে দর্শকশূন্য। প্রতিটি খেলা শুরু হবে বিকাল ৪টায়।  

 

একনজরে বাংলাদেশ-নিউজিল্যান্ড টি-টোয়েন্টি সিরিজের সূচিঃ

একনজরে বাংলাদেশ-নিউজিল্যান্ড টি-টোয়েন্টি সিরিজের সূচিঃ 

১ম টি-টোয়েন্টি- ১ সেপ্টেম্বর, বুধবার, মিরপুর দিবারাত্রি বিকাল ৪টায়

২য় টি-টোয়েন্টি- ৩ সেপ্টেম্বর, শুক্রবার, মিরপুর – দিবারাত্রি বিকাল ৪টায়

৩য় টি-টোয়েন্টি- ৫ সেপ্টেম্বর, রবিবার, মিরপুর দিবারাত্রি বিকাল ৪টায়

৪র্থ টি-টোয়েন্টি- ৮ সেপ্টেম্বর, বুধবার, মিরপুর – দিবারাত্রি বিকাল ৪টায়

৫ম টি-টোয়েন্টি- ১০ সেপ্টেম্বর, শুক্রবার, মিরপুর- দিবারাত্রিবিকাল ৪টায়

 

Back to top button