bangla subtitleforeignmoviekorean moviemovies

কোরিয়ান মুভি রিভিউ – Castaway on the Moon in Bangla Review

 কোরিয়ান সারভাইভ রোমান্টিক কমেডি সিনেমা কাস্টওয়ে অন দ্য মুন 

 Korean Movie Castaway on the Moon Review in Bangla 

সিনেমার নামঃ কাস্টওয়ে অন দ্য মুন (Castaway on the Moon)

সিনেমার পরিচালক ও লেখকঃ লি হা-জুন

অভিনয়ঃ জে জা ইয়াং ও জং রাইও উইন

মুভির ধরণঃ রোমান্টিক ও কমেডি

সিনেমার ভাষাঃ কোরিয়ান

সিনেমা মুক্তির তারিখঃ ১৪ মে ২০০৯

আইএমডিবি রেটিংঃ ৮.১/১০

সিনেমার রান টাইমঃ ১১৯ মিনিট

কোরিয়ান মুভি রিভিউ - Castaway on the Moon in Bangla Review


কাস্টওয়ে অন দ্য মুন (Castaway on the Moon) দক্ষিণ কোরিয়ার রোমান্টিক কমেডি সিনেমা।

সিনেমার মূল চরিত্র কিম সিওং-জিউন গভীর ডিপ্রেশনে ভুগছে। কিম সিওং-জিউন একটি প্রাইভেট কোম্পানিতে চাকরী করতো কিন্তু কোম্পানিটা হঠাত বন্ধ হয়ে যায় যেকারনে সে বেকার হয়ে যায়। এর পর বিভিন্ন কোম্পানিতে ইন্টারভিউ দিয়েও সে ব্যর্থ হয়। এদিকে সে ব্যাংক থেকে ৭৫ হাজার ডলার লোন নিয়েছিলো কিন্তু সে তা পরিশোধ করতে পারেনি। যেকারনে এখন ব্যাংকে সুদ সহ ২ লাখ ১০ হাজার ডলার পরিশোধ করতে হবে। এছাড়াও নিজের গার্লফ্রেন্ডের সাথে ব্রেকআপ হয়েছে তাঁর। সব মিলিয়ে কিম সিওং-জিউন এর জীবন সম্পূর্ণ আশাহীন বলে মনে হচ্ছে তাঁর কাছে। 

তিনি কোরিয়ার একটি ব্যস্ত শহরের একটি ব্রিজে এসে দাঁড়ায় যে ব্রিজের নিচে বয়ে গেছে কোরিয়ার হান নদী। প্রচন্ড ডিপ্রেশনে থাকায় সে আত্নহত্যা করার জন্য ব্রিজ থেকে হান নদীতে ঝাঁপ দেয় কিন্তু তাঁর যখন জ্ঞান ফিরে আসে সে ব্রীজ ও নদীর মাঝে থাকা একটি পরিত্যাক্ত দ্বীপে নিজেকে আবিস্কার করে। দ্বীপ টি ছিল ঠিক ব্রিজের নিচে ও চারপাশে বিশাল হান নদীটি বয়ে গেছে যার চারপাশে শহরের উঁচু উঁচু বিল্ডি দেখা যাচ্ছে। সে একদমই সাঁতার জানতো না যেকারনে নদী পাড় হওয়া সম্ভব ছিল না এবং ব্রিজের গাড়ি আসা যাওয়ার এতই শব্দ ছিল তাঁর কথা কেউ শুনতেও পারছেনা।  

ব্যস্ত এক শহরের মাঝে এমন একটা যায়গায় কিম সিওং-জিউন আটকে গিয়েছে কোনভাবেই সে বের হতে পারছে না কারো সাথে যোগাযোগ করতে পারছে না। সেজন্য দিনের পর দিন মাসের পর মাস এই পরিত্যাক্ত দ্বীপে আটকে থাকতে হয়। সিনেমাতে দেখানো হয় মনোবল শক্ত থাকলে কিভাবে মানুষ বিপদের মাঝেও টিকে থাকতে পারে।

এদিকে নদীর ওপারে থাকা বড় বিল্ডিংগুলোর একটিতে বাস করতো জং-ইয়োন নামের একটি মেয়ে যে মেয়েটি হিকিকোমোরি রুগী। হিকিকোমোরি এমন একটি অদ্ভুত মানসিক রোগ যেখানে আক্রান্ত রুগী অন্তত ছয় মাস স্কুলে বা কাজে যায়নি এবং ওই সময়ে পরিবারের সদস্য বাদে অন্য কারও সঙ্গে যোগাযোগ করেনি। বেশীর ভাগ হিকিকোমোরি রুগীরা নিজেদের রুমে থাকতেই পছন্দ করে। জং-ইয়োন নামের মেয়েটি ৩ বছরে বাড়ির বাইরে বের হয় না সারাদিন সে কম্পিউটার নিয়ে সময় কাটাতে থাকে এবং মাঝে মাঝে সে রাতে জানালা দিয়ে চাঁদ দেখে। এক কথায় তিনি তাঁর রুমে ৩ বছর ধরে নিজেকে বন্ধি করে রেখেছে।

কাস্টওয়ে অন দ্য মুন (Castaway on The Moon) সিনেমার গল্পটি সাধারণ এর মধ্যে খুবই আকর্ষণীয়, মজার ও কিছুটা শিক্ষণীয়। সিনেমাটিতে পরিত্যাক্ত দ্বীপে আটকে থাকা একজন ডিপ্রেশনে থাকা যুবক যে কিনা দ্বীপে টিকে থাকার লড়াই করছে তাঁর সাথে এক অদ্ভুত রোগে ভোগা মেয়ের অদ্ভুত এক কানেকশন সিনেমার প্রধান উপভোগ্য বিষয়। আশা করি সিনেমাটি দেখে আপনাদের খুবই ভাল লাগবে।

কাস্টওয়ে অন দ্য মুন মুভিটি পরিচালনা ও গল্পের লেখক ছিলেন লি হা-জুন। ২০০৯ সালে কাস্টওয়ে অন দ্য মুন মুক্তি পায় । ইন্টারনেট মুভি ডাটাবেজে এখন পর্যন্ত ১৭০০০ টি ভোটের মাধ্যেমে ৮.১ রেটিং প্রাপ্ত হয়েছে মুভিটি। ৫ মিলিয়ন বাজেটের কাস্টওয়ে অন দ্য মুন মুভিটি বক্স অফিসে ৩.৭ মিলিয়ন আয় করে। 

আমাদের প্রিয়জানালার পক্ষ থেকে রেটিং ৮/১০।   

Castaway on the Moon (2009) Bangla Subtitle কাস্টওয়ে অন দ্য মুন বাংলা সাবটাইটেল

কোরিয়ান মুভি রিভিউ - Castaway on the Moon in Bangla Review


Castaway on the Moon (2009) Movie Download

দেশীয় লোকাল সিনেমা সাইটে পেয়ে যাবেন কোরিয়ান ভাষায় – বাংলা সাবটাইটেল দিয়ে সুন্দরবভাবে দেখতে পারবেন। 

আমাদের প্রতিবেদনটি ভালো লাগলে লাইক ও শেয়ার করুন এবং অন্যদের জানার সুযোগ করে দিন । এছারাও কমেন্টের মাধ্যমে আপনার সুযোগ্য মতামত জানতে ভুলবেন না ।

 https://www.facebook.com/priyojanala

আমাদের ফেইসবুক পেইজ- প্রিয়জানালা

Back to top button