Indian banglamovies

কলকাতার সেরা সিনেমা বেলাশেষে

কলকাতার সিনেমার জৌলুসটা মাঝে হারিয়ে গেলেও, গত কয়েক বছরে মেধাবী কিছু নির্মাতার হাত ধরে সেই হারানো দিন ফিরে আসার ইঙ্গিত দিচ্ছে আবারও। কলকাতা ইন্ডাস্ট্রির গত ১০ বছরের সেরা কিছু সিনেমা নিয়েই আমাদের ধারাবাহিক আয়োজন।

বেলাশেষে

প্রয়াত দুই গুণী অভিনয় শিল্পী সৌমিত্র চট্টোপাধ্যায় ও স্বাতীলেখা সেনগুপ্ত অভিনীত বেলাশেষে সিনেমাটি ২০১৫ সালে কলকাতায় মুক্তি পায় । রবীন্দ্রনাথ ঠাকুরের উপন্যাস অবলম্বনে নির্মিত সত্যজিৎ রায়ের সিনেমা ঘরে-বাইরে সিনেমায় অভিনয়ের ৩০ বছর পর তাদের আবার পর্দায় একসঙ্গে দেখা গিয়েছিল। সিনেমাটি এক পৌঢ় দম্পতির সম্পর্কের টানাপড়েনকে ঘিরে নির্মিত।

কলকাতার সেরা সিনেমা বেলাশেষে - সেরা সিনেমা #০২

Indian Bangla Best Movie || Episode #02 || Bela Seshe || বেলাশেষে

প্রকাশনা ব্যবসার সঙ্গে যুক্ত সাহিত্যপ্রেমী বিশ্বনাথ মজুমদার চরিত্রে অভিনয় করেছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। যিনি দুর্গা উৎসব উপলক্ষে ছেলে , ছেলের বউ , তিন মেয়ে এবং তিন জামাইকে নিজ বাড়িতে জড়ো করেন ৷

সকলে ভাবে উনি বোধহয় তার সম্পত্তির উইল পড়ে শোনাবেন ৷ কিন্তু বিশ্বনাথ সবাইকে অবাক করে দিয়ে জানান , ৪৯ বছরের দাম্পত্য জীবনের ইতি টানতে চান তিনি ৷ স্ত্রী আরতির সঙ্গে বিবাহ-বিচ্ছেদের জন্য যাবতীয় আইনি ব্যবস্থা তিনি ইতোমধ্যেই সেরেও ফেলেছেন!

পরিবারের সবাই এই সংবাদ শুনে একাবারে থ হয়ে যায়, পরিবারে নেমে আসে এক অজানা বিষাদের ছায়া।   

ভিডিওতে দেখুন  👇



দুজনের দাম্পত্য জীবনে কোনও বিবাদ নেই ৷ কোনও অপূর্ণতাও নেই তবুও একপর্যায়ে আদালতের শরণাপন্ন হন দুজন আলাদা-যাপনের জন্য । আদালত তাদের ১৫ দিন একত্রে কাটানোর জন্য সুপারিশ করে । শুরু হয় বিবাহ বিচ্ছেদের আগের শেষ ১৫ দিন । যেখানে থাকবে শুধু বিশ্বনাথ আর আরতি । পরের ঘটনা জানতে হলে অবশ্যই আপনাকে মুভিটি দেখতে হবে । সিনেমাটিতে  সৌমিত্র চট্টোপাধ্যায় ও স্বাতীলেখা সেনগুপ্ত এর মধ্যকার সংলাপগুলো এই সিনেমার মূল প্রাণ হয়ে থাকবে।

কলকাতার সেরা সিনেমা পরিণীতা –  সেরা সিনেমা #০১ 

সিনেমাটিতে বিশ্বনাথ ও আরতির সংসারে ছেলে-বৌমা, মেয়ে-জামাইয়ের চরিত্রে অভিনয় করেছেন শঙ্কর চক্রবর্তী, ইন্দ্রাণী দত্ত, ঋতুপর্ণা সেনগুপ্ত, অপরাজিতা আঢ্য, খরাজ মুখোপাধ্যায়, অনিন্দ্য চট্টোপাধ্যায়, মনামি ঘোষ প্রমুখ।

বেলাশেষে সিনেমাটি বক্স অফিসেও বাজিমাত করেন।

আমাদের প্রতিবেদনটি ভালো লাগলে লাইক ও শেয়ার করুন এবং অন্যদের জানার সুযোগ করে দিন । এছারাও কমেন্টের মাধ্যমে আপনার সুযোগ্য মতামত জানাতে ভুলবেন না ।

 https://www.facebook.com/priyojanala

আমাদের ফেইসবুক পেইজ- প্রিয়জানালা

 

Back to top button