bd jobsGovt jobs

নন ক্যাডার সরকারী মাধ্যমিক বিদ্যালয়ে ৭০০ জন সহকারী শিক্ষক নিয়োগ

নন ক্যাডার সরকারী মাধ্যমিক বিদ্যালয়ে ৭০০ জন সহকারী শিক্ষক নিয়োগ!

নন ক্যাডার সরকারী মাধ্যমিক বিদ্যালয়ে ৭০০ জন সহকারী শিক্ষক নিয়োগ

যারা ক্যাডার সমমানের জব করতে আগ্রহী তাদের জন্য অতিকাঙ্ক্ষিত নন ক্যাডার সরকারী মাধ্যমিক বিদ্যালয়ে ৭০০ জন শিক্ষক নিয়োগের সার্কুলার নভেম্বরে প্রকাশ করা হবে। নিয়োগের সময় পদসংখ্যা আরও বাড়তে পারে। ৮০০-৯০০ জন নেওয়া হতে পারে। অর্থ্যাৎ প্রতি সাবজেক্টেই পদসংখ্যা বাড়বে। এটা বিষয়ভিত্তিক চাকরি, অর্থ্যাৎ বাংলা, গণিত, ইংরেজি, পদার্থবিজ্ঞান, ব্যবসায় শিক্ষা এবং অন্যান্য সাবজেক্ট নিয়ে যারা পড়াশোনা করেছেন তারা তাদের সাবজেক্টে শিক্ষকতা করতে পারবেন। গতবারের নিয়োগে সবচেয়ে বেশী পোস্ট ছিল বাংলা বিষয়ে-২৩৫ জন সহকারী শিক্ষক নিয়োগ পেয়েছেন। সার্কুলার দিলে জানা যাবে যে এবারে কোন সাবজেক্টে কতজন শিক্ষক নেওয়া হবে। সাধারণত নন ক্যাডার সহকারী শিক্ষক নেওয়া হয় বিসিএস পরীক্ষায় নন ক্যাডার সুপারিশপ্রাপ্তদের থেকে। কিন্তু এবার পদসংখ্যা বেশী থাকায় সরাসরি পরীক্ষার মাধ্যমে শিক্ষক নিয়োগ দেবে পিএসসি।

পরীক্ষা অনুষ্ঠিত হবে এমসিকিউ পদ্ধতিতে। ২০০ মার্কের এমসিকিউ পরীক্ষার পর ৫০ মার্কের ভাইভা নেওয়া হবে। কোন ধরনের রিটেন পরীক্ষা নেওয়া হবেনা। যেহেতু রিটেন নেই তাই, অন্যান্য পরীক্ষার চেয়ে কম কষ্টে জব পাবার সুযোগ রয়েছে।

সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার মানবন্টনঃ-

✅বাংলা- ৫০

ইংরেজি – ৫০

গণিত+মানসিক দক্ষতা- ৬০

বিজ্ঞান-৪০ (সাধারণ জ্ঞান২০, আন্তর্জাতিক ২০)

মোট-২০০ মার্ক

ভাইভা-৫০ মার্ক

পরীক্ষার প্রস্তুতির জন্য বিগত সালের প্রশ্ন, জব সলিউশন পড়তে হবে। সাথে বেসিক ম্যাথ, বেসিক গ্রামার সম্পর্কে ভালো ধারণা থাকতে হবে। সুযোগ-সুবিধা এবং গ্রেডের দিক থেকে এটা খুবই আকর্ষণীয় জব। প্রস্তুতি নিতে নিয়মিত আমাদের চাকরির প্রস্তুতি বিষয়ক পোস্টগুলি অনুসরণ করুন। এটা আপনাদের প্রস্তুতিতে সহায়ক হবে।

প্রিয়জানালা’র চাকরির প্রস্তুতি বিষয়ক পোস্টগুলি পড়ুন 👇

বিসিএস ও প্রাইমারি প্রিপারেশন- আন্তর্জাতিক মনে রাখার সহজ টেকনিক!

ছয়দফা এবং ৭ই মার্চের ভাষনের উপর প্রিলি এবং রিটেনের পূর্ণাঙ্গ নোট

বিপরীত শব্দ বাংলা ব্যাকরণ – বিভিন্ন পরীক্ষায় আসা বিপরীত শব্দ

প্রাইমারি পরীক্ষায় বাংলাতে ভালো করার জাদুকরী টিপস

নিয়োগ পরীক্ষার জন্য – প্রশ্নমালায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান 

লিঙ্গ পরিবর্তন বাংলা ব্যাকরণ – ১০০ লিঙ্গ পরিবর্তন

সুস্থ থাকুন, ভালো থাকুন। আপনার মতামত আমাদের কাছে অনেক গুরুত্বপূর্ণ, তাই কমেন্ট এর মাধ্যমে আপনার মতামত জানান। ধন্যবাদ।

     প্রিয়জানালা’র প্রিয় পাঠকঃ বাংলা ব্লগ, তথ্য ও প্রযুক্তি, সাধারণ জ্ঞান, বিজ্ঞান, খেলাধুলা, পড়াশুনা, বিউটি টিপস, স্বাস্থ্য টিপস, সিনেমা রিভিউ,  চাকরির গুরুত্বপূর্ণ খবরগুলোর আপডেট পেতে এবং মতামত প্রকাশের জন্য আমাদের অফিসিয়াল ফেইসবুক পেইজ প্রিয়জানালা এ লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন। 

Back to top button