bangla newseducationjob preparation

প্রাইমারি রেজাল্ট নিয়ে ধোঁয়াশা! গভীর রাতে নাকি রবিবার!

টানটান উত্তেজনাপূর্ন ম্যাচে যেমন কি হয়, কি হবে তা নিয়ে দর্শকদের মধ্যে প্রতিক্রিয়া দেখা দেয়, তেমনি অবস্থা এখন প্রাইমারি দ্বিতীয় ধাপের ফলপ্রত্যাশীদের। প্রাইমারি দ্বিতীয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হয় ২০২২ সালের ২০ মে সকাল ১০.৩০ টায়। পরীক্ষার পর পরীক্ষার্থীদের প্রতিক্রিয়া এবং শিক্ষকদের মতামত থেকে জানা যায় প্রাইমারি নিয়োগ পরীক্ষার ইতিহাসের সবচেয়ে কঠিন এবং কনজিউজিং প্রশ্ন করা হয় দ্বিতীয় ধাপের পরীক্ষায়। ২৭ মে অনুষ্ঠিত ৪৪ তম বিসিএসের প্রশ্নের তুলনায় সহজ বলেছেন অধিকাংশ পরীক্ষার্থী। পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পর থেকেই সর্বজেলার পরীক্ষার্থীরা বিভিন্ন চাকরির প্রস্তুতি এবং সাজেশনভিত্তিক গ্রুপে নিজেদের হতাশার কথা পোস্ট করে চলেছেন। পোস্টের কমেন্ট থেকে জানা যায় অধিকাংশ পরীক্ষার্থীই দ্বিতীয় ধাপের পরীক্ষা নিয়ে খুবই উদ্বিগ্ন। এমতাবস্থায় ২৬ মে রেজাল্ট প্রকাশিত হতে পারে এমন খবর প্রকাশিত হয়। এরপর থেকে বিভিন্ন অনলাইন নিউজ এবং চাকরির প্রস্তুতি গ্রুপগুলোতে রেজাল্টের সম্ভাব্য তারিখ জানিয়ে ফলপ্রত্যাশীদের হৃদকম্পন বাড়িয়েই দেওয়া হচ্ছে কেবল। কিন্তু এখনো ফল প্রকাশিত হয়নি। 

Primary Result 2022

 আজ ৯ জুন বৃহস্পতিবার প্রাইমারির দ্বিতীয় ধাপের রেজাল্ট প্রকাশিত হবে এমন তথ্য নিশ্চিত করা হয় দেশের কয়েকটি শীর্ষস্থানীয় পত্রিকার খবরে। বিভিন্ন ওয়েবসাইটেও প্রকাশিত হয় প্রাইমারির দ্বিতীয় ধাপের রেজাল্ট প্রকাশিত হবে ৯ জুন বিকালে। আজ সারাদিন অধীর আগ্রহে অপেক্ষা করার পর এখনো প্রকাশিত হয়নি রেজাল্ট। ফলপ্রত্যাশীরা রীতিমত হতাশা প্রকাশ করেছেন বিষয়টি নিয়ে। সর্বশেষ খবরে জানা গেছে দৈনিক শিক্ষার ওয়েবসাইট এবং বাংলাদেশ প্রতিদিনের খবরে প্রকাশিত হয়েছে যে রেজাল্ট আজ গভীর রাতে প্রকাশিত হতে পারে।

 গভীররাতেই ওয়েবসাইট থেকে রেজাল্ট জানতে পারবেন ফল প্রত্যাশীরা। শুক্রবার সকাল থেকেই ফলপ্রত্যাশীদের ফোনে এসএমএস যাওয়া শুরু হবে। দৈনিক কালের কন্ঠে ডিপিইর একজন কর্মকর্তার বরাত দিয়ে খবরে বলা হয়েছে আজ রেজাল্ট প্রকাশিত হবেনা। শুক্রবার এবং শনিবার ছুটির পর প্রকাশ করা হবে প্রাইমারি দ্বিতীয় ধাপের রেজাল্ট। চাকরির প্রস্তুতির গ্রুপগুলোতে উক্ত খবরের বরাত দিয়ে অনেক পোস্টই করা হচ্ছে যা শিক্ষার্থীদের উৎকন্ঠা বাড়িয়ে দিচ্ছে, গভীররাতেও হয়ত অনেকেই অপেক্ষায় থাকবেন। অনেকে সকালে ভাববেন যে মেসেজ আসবে ফোনে। রবিবার রেজাল্ট প্রকাশ করা হবে কিনা এ ব্যাপারে নিশ্চিত করে কোন তথ্য জানানো হয়নি। যেকোনদিন প্রকাশ করা হতে পারে প্রাইমারির দ্বিতীয় ধাপের রেজাল্ট। 

তাই ফল প্রত্যাশীদের উচিত ধৈর্যধারণ করা। উল্লেখ্য প্রাইমারির প্রথম ধাপের পরীক্ষা হয় গত ২০ এপ্রিল,,২০২২ সালে এবং রেজাল্ট প্রকাশিত হয় ২০ দিন পর। এ পরীক্ষায় উত্তীর্ন হন ৪০,৮৬২ জন। লিখিত পরীক্ষায় উত্তীর্ন প্রার্থীরা মৌখিক পরীক্ষা দেবেন ১২ জুন থেকে। 

Back to top button