movies

OLD সিনেমার বাংলা রিভিউ – ভুতুরে দ্বীপের গল্প

২০২১ সালে মুক্তিপ্রাপ্ত OLD সিনেমার বাংলা রিভিউ

সিনেমার নামঃ OLD (১৮+ মুভি!)

পরিচালক: এম নাইট শ্যামলান

মুভির ধরণঃ  ড্রামা, হরর ও মিস্ট্রি । 

মুক্তির তারিখঃ ২৩ জুলাই ২০২১

ভাষাঃ ইংরেজি

আইএমডিবি রেটিং- ৫.৮/১০  

বাংলা সাবটাইটেলঃ Old Movie Bangla Subtitle Download 

 

hollywood movie bangla reveiw

 

৩০ মিনিট = ১ বছর!  

হ্যাঁ! পৃথিবীর এমন একটা জায়গা যেখানে কিনা ৩০ মিনিট সমান এক বছর। এক জন সুস্থ মানুষের বেঁচে থাকার সময় মাত্র এক দিন কিংবা দুই দিন, বছরের হিসাবে।

কি! ব্যাপারটা মাথায় ঢুকছে না তো? চলুন একটু গল্পটা শোনা যাক। গল্পটা কাপ্পা ফ্যামিলির,  প্রিসকা কাপ্পা অনলাইনে একটি রিসোর্ট বুক করেন পরিবারের সাথে ছুটি কাটাবেন বলে। যথাসময় রিসোর্টে পুরো পরিবার স্বামী গায় কাপ্পা, ছেলে ট্রেন্ট এবং মেয়ে ম্যাডক্সকে নিয়ে পৌছে যান।  উষ্ণ অর্ভ্যথনাতে রিসোর্ট ম্যানেজার তাদের গ্রহণ করেন। রিসোর্ট পৌঁছে ৬ বছর বয়সী ট্রেন্ট পেয়ে যান তার এক খেলার সাথী সমবয়সী ইদলীব। ইদলীব রিসোর্ট ম্যানেজারের ভাতিজা। দু’জনের বন্ধুত্ব বেশ ভালো জমে ওঠে।

পরের দিন সকালে কাপ্পা পরিবারের ব্রেকফাস্ট টেবিলে রিসোর্ট ম্যানেজার তাদেরকে একটি প্রাইভেট বিচের সমন্ধে জানায়, ম্যানেজার আরো বলে এখানে শুধু মাত্র কিছু সংখ্যক গেস্টকে তিনি ইনভাইট করেন তাদের উক্ত প্রাইভেট বিচে সময় কাটানোর জন্য এবং এই বিচটি প্রাকৃতিক সম্পদে পূর্ণ। পরিবারের সাথে খুব ভালো সময় কাটানোর জন্য উক্ত বিচে যেতে কাপ্পা ফ্যামিলি সম্মতি দেয়৷ রিসোর্ট থেকে ব্যাবস্থা করে দেওয়া হয় গাড়ির, গাড়িতে আবিষ্কার হয় আরো একটা ফ্যামিলি একজন সার্জন, তার বৌ ক্রিস্টাল, মেয়ে কারা, মা এবং তাদের পোষ্য কুকুর। 

বিচের কিছুটা আগে গিয়ে গাড়ি থেকে তাদের নামিয়ে দিয়ে বলা হয় একটা গিরিপথ পার করলে বিচ পাবে তারা, যদি সময়ের আগে ফিরে যেতে চাই তাহলে যেন  ড্রাইভারকে ফোন করা হয়। দুই পরিবার গিরিপথের দিকে এগিয়ে বিচের কাছে যেতে থাকে এবং বিচে পৌঁছে যায়। 

Old – Official Trailer

🔴 Spoiler Alert 🔴

স্বাভাবিকতা যখন অস্বাভাবিকতার স্তরে পৌঁছে চারপাশ যেন অদ্ভুত এক সৌন্দর্যে অতুলনীয় হয়ে ওঠে। আপনারা হয়তো ভাবছেন এখানে আবার অস্বাভাবিকতার কি আছে? তাহলে বাবু মশাই মাত্রতো গল্পের গৌরচন্দ্রিকা শেষ করলাম। আমার লেখার প্রথমে  বলেছিলাম,  ৩০ মিনিট = এক বছর! চলুন এবার একটু এই বিষয় নিয়ে বিস্তারিত বলা যাক।

 

গিরিপথ পার হয়ে সুন্দর বিচের সৌন্দর্য গ্রহন করতে যখন সবাই ব্যস্ত, জলে ভেসে উপস্থিত হয় একটি লাশ, নগ্ন এক মহিলার লাশ। ওহ! বলতে ভুলে গিয়েছিলাম বিচে আগে থেকে উপস্থিত ছিল বিখ্যাত এক র‍্যাপার।  যে লাশ ভেসে এসেছে তা র‍্যাপারের বান্ধবী।  স্বাভাবিক ভাবেই সবার মনে উঠে আসে যে র‍্যাপার তার বান্ধবীকে খুন করেছে। 

এমন অবস্থাতে সার্জনের মা মারা যায়, মৃত্যুর আগে সবাইকে সাহায্য করতে সার্জনকে বলে যান তিনি। কিছু সময়ের মধ্যেই তাদের পোষ্য কুকুটিও মারা যায়, কিছুটা ভীতিকর পরিবেশ তৈরি হয় উক্ত বিচে৷ এমন সময় হঠাৎ করে লক্ষ করে ট্রেন্ট এবং ম্যাডেক্সের কিছু শারীরিক পরিবর্তন হচ্ছে, তারা কিশোর – কিশোরী হয়ে উঠছে ক্রমশ। একজন ছয় বছর বয়সী ছেলে এবং দশ বছর বয়সী মেয়ে কিছু সময়ের মধ্যে যৌবনে পদার্পণ করে। কিভাবে হচ্ছে এসব কারো কিছু জানা নেই উপস্থিত প্রত্যেকের শারিরীক পরিবর্তন হচ্ছে দ্রুত।  শরীর কোষ গুলো বেড়ে চলেছে দ্রুত। 

বলে রাখা ভালো উক্ত বিচে প্রাকৃতিক কিছু পদার্থের উপস্থিতি প্রচুর, যার ফলে দ্রুত শারীরিক পরিবর্তন হচ্ছে এবং প্রতি ৩০ মিনিটে এক বছর পূর্ণ হচ্ছে। এমন পরিস্থিতিতে না আছে ফোনের নেটওয়ার্ক আর নাই বা ওই বিচ থেকে বাইরে বের হওয়া যাচ্ছে বারবার বাধার সৃষ্টি হচ্ছে গিরিপথ দিয়ে ফিরে যেতে গেলে।

 

একদিনের মধ্যেই বিচে উপস্থিত সকলের মধ্যে শুধু মাত্র ট্রেন্ট ও ম্যাডক্স ছাড়া অন্য সবাই মারা যায় তাদের বয়সের সময় ফুরিয়ে যাওয়ার ফলে। নতুন দিন নতুন সূর্যোদয় তবে ট্রেন্ট ও ম্যাডক্স এর সময়ও ফুরিয়ে আসছে তারা কি বের হতে পারবে ওই ভয়ংকর বিচ থেকে? বেঁচে থাকার একমাত্র সুযোগটাই হলো কোনভাবে বিচ থেকে বের হয়ে আসা। তারা কি বিচ থেকে বের হয়ে আসতে পারে কি না বা কি কারণে তাদেরকে ওই বিচে পাঠানো হয় এসব নিয়ে আর আমি কিছু লিখব না, এতে করে সিনেমারটির মজা নষ্ট হয়ে যাবে।

 

পিয়েরে অস্কার লেভি এবং ফ্রেডেরিক পিটার্সের ফ্রেঞ্চ ভাষার সুইস গ্রাফিক উপন্যাস স্যান্ডক্যাসলের উপর ভিত্তি করে তৈরি এই সিনেমাটি পরিচালনা করেছেন এম নাইট শ্যামলান।

🔴Alert– সিনেমাটি পরিবারের সাথে দেখার জন্য উপযুক্ত না এবং অপ্রাপ্তবয়স্কদের জন্য নয়।  

 👇 প্রিয়জানালায় বিভিন্ন সিনেমা সম্পর্কে আরো পড়ূন 👇

সেরা হিট বলিউড মুভি – সেরা ১০ হিন্দি মুভির বাংলা রিভিউ 

হলিউডের সেরা ১০টি রোমান্টিক মুভি- Romantic Hollywood Movies 

সেরা ১০টি অ্যানিমেশন মুভি- বাংলা রিভিউ

গত দশকের বাংলাদেশের সেরা ১০ সিনেমার রিভিউ – বাংলা সিনেমা রিভিউ

সেরা ১০ টি ভূতের সিনেমার রিভিউ

শীর্ষ সেরা ৫ টি হলিউড সাসপেন্স থ্রিলার সিনেমা

৫ টি বিখ্যাত কোরিয়ান ড্রামা – Korean Drama

সুস্থ থাকুন, ভালো থাকুন।   আপনার মতামত আমাদের কাছে অনেক গুরুত্বপূর্ণ, তাই কমেন্ট এর মাধ্যমে আপনার মতামত জানান। ধন্যবাদ।

     প্রিয়জানালা’র প্রিয় পাঠকঃ বাংলা ব্লগ, তথ্য ও প্রযুক্তি, সাধারণ জ্ঞান, বিজ্ঞান, খেলাধুলা, পড়াশুনা, বিউটি টিপস, স্বাস্থ্য টিপস, সিনেমা রিভিউ,  চাকরির গুরুত্বপূর্ণ খবরগুলোর আপডেট পেতে এবং মতামত প্রকাশের জন্য আমাদের অফিসিয়াল ফেইসবুক পেইজ প্রিয়জানালা এ লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

Back to top button