bangla moviesmovies
Trending

দেয়ালের দেশ – প্রিয়জনকে না পাওয়ার আক্ষেপের দুর্দান্ত গল্পের সিনেমা

“দেয়ালের দেশ” রিভিউ

প্রিয় মানুষকে হারানোর হৃদয়ের রক্তক্ষরণ তো ক্ষণস্থায়ী নয়। এই হারানোর বেদনা সয়ে নিজের মায়ার পৃথিবীতে অন্তিম দিন কাটানোর অনুভূতি কি এত ক্ষণস্থায়ী হতে পারে?

বলছি ঈদে মুক্তিপ্রাপ্ত সিনেমা “দেয়ালের দেশ” এর কথা। স্পষ্টবাদী তকমায় একে হয়ত ২০ মিনিটের গল্পকে মুভি বানানোর চেষ্টা মনে হতে পারে। কিন্তু জীবনে যারা কাউকে একবার হলেও ভালোবেসেছেন তারাই কেবল বুঝবেন প্রিয়জনকে না পাওয়ার আক্ষেপ দুই ঘন্টা নয়, যুগ পার করেও এর অনুভূতি একই থাকে। দুজন নিম্নশ্রেণীর মানুষের খুনসুটি, আবেগ, প্রচন্ড ভালোবাসা বাস্তবতার নির্মম কষাঘাতে বিচ্ছেদে রুপ নেয়। ভালোবাসার মানুষটিকে নিজের কেনা লাল শাড়িতে আর দেখা হয়না বৈশাখের।

আবার যেদিন দেখা হয়, সেদিন সেই ভালোবাসা নিথর লাশ। ভালোবাসার মানুষ দেয়ালের ওপারের দেশের বাসিন্দা হলেও দেহটি তো তখনো বৈশাখের জিম্মায়। নিজের অপূর্ন ভালোবাসার মানুষকে ঘিরে যে স্বপ্ন, সে স্বপ্নের ব্যাপ্তি, সেই হৃদয় নিঙড়ানো আবেগের বহি:প্রকাশ কি স্বল্প সময়ে সম্ভব?

দেয়ালের দেশ - প্রিয়জনকে না পাওয়ার আক্ষেপের দুর্দান্ত গল্পের সিনেমা
Deyaler Desh Bangla Movie

“দেয়ালের দেশ” আপনার অকৃত্তিম প্রেমিক সত্ত্বার সিনেম্যাটিক ভার্সন। প্রতিটি সংলাপ, প্রতিটি মুভমেন্ট, প্রতিটি এক্সপ্রেশন আপনাকে সেই বিয়োগান্তক ভালোবাসার অনুভূতিতে নিয়ে যাবে।

জীবনে যারা পেয়েছেন তারা এই সিনেমা দেখে প্রিয়জনের হাত আঁকড়ে ভাববেন আপনি কতটা সুখী। আর যারা ভালোবাসার মানুষকে হারিয়েছেন তারা বৈশাখের মতই “দেয়ালের দেশ” পার করতে পারার বাসনা নিয়ে ঘরে ফিরবেন। এটা খুশির কোন সিনেমা নয়, কিন্ত চিরন্তন আবেগ আর ভালোবাসার গল্প।

 

DEYALER DESH | OFFICIAL TRAILER | SARIFUL RAZZ | BUBLY | MISHUK MONI | EID UL FITR 2024

আর সেই অনবদ্য আবেগের স্বার্থক রুপকার মিশুক মণি। আপনার সিনেমা দেখে একবারও মনে হবে না, বৈশাখ আর নহরের চরিত্রে রাজ-বুবলী ব্যাতিত অন্য কাউকে ভালো লাগত। এই চরিত্র দুইটি জীবন্ত হয়েছে রাজ-বুবলীর অভিনয়ে। আর গল্পের পূর্ণতা আসবে আপনি এই সিনেমার কাহিনিতে এতটাই মিশে যেতে পারবেন যেন আপনারই হৃদয়ের অনুভূতি। এই বৈশাখ আর নহরের গল্পটা হয়ত আমাদেরই চিরচেনা কারো, হয়তো আমার বা আপনার। কিন্তু আমরা সবাই হয়তো বৈশাখের মত নহরকে দেয়ালের দেশ পার করে পাওয়ার সাহস রাখি না। তবে ইচ্ছা রাখি। সেই ইচ্ছাকে একবার সিনেমার পর্দায় দেখতে অবশ্যই দেখতে পারেন “দেয়ালের দেশ”।

Back to top button