mobile apptechnology

Walpaper তৈরি করার জন্য ৭ টি সেরা App

 আনলিমিটেড ওয়ালপেপার তৈরি করার জন্য ৭ টি সেরা অ্যান্ড্রয়েড অ্যাপস!

স্মার্টফোন চালু করলে প্রথমেই এর ওয়ালপেপারটাই সামনে আসে। ওয়ালপেপার কেমন হবে তার উপর ফোনের লুক অনেকটাই নির্ভর করে। সবাই চায় নিজের পছন্দমত ইউনিক কোন ওয়ালপেপার দিতে। লাইভ ওয়ালপেপার, গ্লিটার ওয়ালপেপার, ন্যাচারাল সিনারি, ম্যাটেরিয়াল ওয়ালপেপার, ইত্যাদি নানান ধরনের ওয়ালপেপার রয়েছে। নিজের পছন্দের কোটেশন দিয়েও ওয়ালপেপার বানানো যায়। মূলত নিজের পছন্দের ওয়ালপেপার ফোন ব্যবহারের অভিজ্ঞতাকে আরও ভাল করে তোলে। চোখের সামনে নিজের পছন্দের ওয়ালপেপার মন ভাল রাখে। আগের মত এক ওয়ালপেপারে দিন পার করার দিন এখন আর নেই। অ্যান্ড্রয়েড ভার্সনে নিজেরাই আনলিমিটেড ওয়ালপেপার তৈরি করতে পারবেন কিছু চমৎকার অ্যাপের সাহায্যে। এমন ৭ টি অ্যান্ড্রয়েড ভার্সনের ওয়ালপেপার অ্যাপ নিয়েই আমাদের আজকের আয়োজন সাজানো হয়েছে। চলুন দেরী না করে জেনে নেওয়া যাক।

Walpaper তৈরি করার জন্য ৭ টি সেরা App

আনলিমিটেড ওয়ালপেপার তৈরি করার জন্য ৭ টি সেরা অ্যান্ড্রয়েড অ্যাপস:-

১. ম্যাটেরিয়াল ওয়ালপেপার

ম্যাটেরিয়াল ওয়ালপেপারের সাহায্যে আনলিমিটেড ওয়ালপেপার তৈরি করতে পারবেন। আপনি যদি গুগলের ম্যাটেরিয়াল ডিজাইন পছন্দ করেন, আপনি ম্যাটেরিয়াল ওয়ালপেপার অ্যাপটি ব্যবহার করতে পারেন। অ্যাপ্লিকেশনটি পছন্দ অনুযায়ী ইনপুট করা শব্দের উপর ভিত্তি করে বিভিন্ন ম্যাটেরিয়ালের এলোমেলো নকশা থেকে সুসংগঠিত ম্যাটেরিয়াল ওয়ালপেপার তৈরি করে। আপনি এখানে আপনার নাম এডিট করতে পারেন এবং আপনার নাম ভিত্তিক ওয়ালপেপার তৈরি করতে পারেন। তা ছাড়া, অ্যাপটি আপনাকে প্রতি মিনিটে পরিবর্তন করার জন্য প্যাটার্ন স্টাইল, রঙ এবং সময়সূচী ওয়ালপেপার কনফিগার করার সুবিধা প্রদান করবে।

২.  Ditalix Live Wallpaper

Detalix লাইভ ওয়ালপেপার আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনের জন্য অসাধারণ একটি ওয়ালপেপার অ্যাপ। এই অ্যাপটির সাহায্যে স্মার্টফোনের জন্য সহজে লাইভ ওয়ালপেপার তৈরি করতে পারবেন।

Ditalix Live Wallpaper

এই অ্যাপের মাধ্যমে হাজারের অধিক সাইজ এবং ব্যতিক্রমী ওয়ালপেপার তৈরি করতে পারবেন। Detalix লাইভ ওয়ালপেপার এর মাধ্যমে লাইভ ওয়ালপেপার তৈরির সাথে তা অন্যদের সাথে শেয়ার করতে পারবেন। চমৎকার সব লাইভ ওয়ালপেপার তৈরি করে তা বন্ধুদের সাথে শেয়ার করার মজাই আলাদা। আর ফোনে লাইভ ওয়ালপেপার থাকা মানে স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতায় বৈচিত্র‍্য যোগ হওয়া।

 Ditalix Live Wallpaper – Install Now

৩. Quote it

Quote It – Quote Maker & Wallpaper Generator

Quote it একটি চমৎকার ওয়ালপেপার অ্যাপস। একেকজন ব্যবহারকারীর রুচি-পছন্দ একেক রকম। কেউ বিভিন্ন থিমের ওয়ালপেপার পছন্দ করেন, কেউ গ্লিটার ওয়ালপেপার পছন্দ করেন, কারো লাইভ ওয়ালপেপার পছন্দ। আবার অনেকেই আছেন যারা পছন্দের বিভিন্ন উক্তি ওয়ালপেপারে লিখতে পছন্দ করেন। তাদের জন্যই মূলত Quote it চমৎকার একটি অ্যাপ। যেকোন ছবিকে ওয়ালপেপার হিসেবে তৈরি করে তার ভিতর আপনার পছন্দের কোটেশন এডিট করতে পারবেন। এডিট করার জন্য অ্যাপটিতে দারুন সব ফিচার রয়েছে।

 

Quote It - Quote Maker & Wallpaper Generator

 

প্রতিটি ওয়ালপেপারে আলাদা আলাদা ফ্রন্টে কোট এডিট করতে পারবেন, এতে করে প্রতিটি ওয়ালপেপারই হবে নিখুঁত এবং স্বতন্ত্র। এগুলো মিমস হিসেবে স্যোশাল মিডিয়াতেও আপলোড করতে পারবেন। 

Quote It – Quote Maker & Wallpaper Generator- Install Now 

৪. Tapet – ইনফিনিট ওয়ালপেপার

ট্যাপেট এই ধরনের প্রথম অ্যাপ। এটি মূলত একটি অ্যাপ যা আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য ওয়ালপেপার তৈরি করে। এটি আপনার স্ক্রিন রেজোলিউশনের উপর ভিত্তি করে সেরা ওয়ালপেপার তৈরি করে থাকে। আরও মজার বিষয় হল এটি স্বয়ংক্রিয়ভাবে নিয়মিত বিরতিতে ওয়ালপেপার পরিবর্তন করে। ইন্টারনেট থেকে কোন ছবি ডাউনলোড করা হয়না, সবকিছুই আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসেই তৈরি করা হয়। ওয়ালপেপার পরিবর্তনের ঝামেলা না করতে চাইলে Tapet ইনফিনিট ওয়ালপেপার অ্যাপটি ব্যবহার করতে পারেন।

Tapet Wallpapers

Tapet Wallpapers- Install Now

৫. ওয়ালি– Walli – 4K Wallpapers

ওয়ালি ওয়ালপেপার বিশেষত অ্যান্ড্রয়েড ভার্সনে ব্যবহার উপযোগী ওয়ালপেপার অ্যাপ। ওয়ালি হল একটি উচ্চ-মানের, অনন্য এবং দুর্দান্ত ওয়ালপেপারের নির্বাচিত সংগ্রহ যা কেবলমাত্র আপনার ডিভাইসের জন্য আর্টিস্টদের দ্বারা তৈরি করা হয়েছে। এই অ্যাপটির সবচেয়ে ভালো দিক হল এটি বিভিন্ন মাপের ওয়ালপেপার সরবরাহ করে, যাতে তা ফোনের রেজুলেশন অনুযায়ী বা আপনার পছন্দ অনুযায়ী ব্যবহার করতে পারেন।

 

Walli - 4K Wallpapers

Walli – 4K Wallpapers- Install Now

আপনি যদি একজন ফটোগ্রাফার হন, তাহলে আপনি ওয়ালিতে আপনার ছবি শেয়ার করতে পারেন। অনেকেই তাদের তোলা ছবি শেয়ার করে থাকেন এবং শেয়ারকৃত ছবির মধ্যে থেকে যাদের ছবি সবচেয়ে সুন্দর হয় অ্যাপটি সেই ছবির শিল্পীদের তাদের কাজের জন্য পুরস্কৃত করে থাকে। এটা নিঃসন্দেহে ফটোগ্রাফারদের তাদের কাজে আরও উৎসাহিত করে থাকে এবং সেই সাথে তাদের চমৎকার শিল্পের উপাদানের মাধ্যমে ব্যবহারকারীদের অনন্য সব ওয়ালপেপার ব্যবহারের সুবিধা প্রদান করে থাকে। 

৬. মিনিমালিস্ট ওয়ালপেপার

মিনিমালিস্ট ওয়ালপেপার নামটির মতই অ্যাপের ওয়ালপেপারগুলো মিনিমালিস্ট ব্যাকগ্রাউন্ডের। অ্যাপটির রয়েছে সৃজনশীল বিভিন্ন ওয়ালপেপার যা মূলত বিভিন্ন আর্টিস্টদের তোলা ছবি হতে সংগৃহিত। এই ওয়ালপেপারগুলি আপনার অ্যান্ড্রয়েডের ব্যাটারি খরচ সাশ্রয় করবে ফলে অনেকক্ষন ব্যাটারি সাপোর্ট পাবেন। যাদের স্মার্টফোনে বেশীক্ষন কাজ করার প্রয়োজন এবং বারবার চার্জ দেওয়ার অসুবিধা রয়েছে তাদের জন্য এটা সেরা একটি ব্যাটারি সেভিং ওয়ালপেপার অ্যাপ। অ্যাপের ওয়ালপেপারগুলো আকর্ষণীয় এবং একদম আলাদা বৈশিষ্ট্যপূর্ন। অ্যাপটির সিডিউল অপশনের মাধ্যমে ওয়ালপেপার নিয়মিত সয়ংক্রিয়ভাবে পরিবর্তন করা যায়। এছাড়া অ্যাপের ওয়ালপেপারগুলো নিয়মিত আপডেট করা হয়।

MINIMALIST WALLPAPERS- Install Now

 

৭. মুজেই লাইভ ওয়ালপেপার

মুজেই লাইভ ওয়ালপেপার অনন্য বৈশিষ্ট্য সম্পন্ন একটি ওয়ালপেপার অ্যাপ যা আপনার ওয়ালপেপার হিসাবে বিখ্যাত পেইন্টিংগুলির সেট নিয়ে আসে। এই অ্যাপে স্বয়ংক্রিয়ভাবে আপনার জন্য ওয়ালপেপার আপডেট করা হয়। চিন্তা করে দেখুন পৃথিবীর বিখ্যাত সব পেইন্টিংগুলো এখন আপনার ফোনের ওয়ালপেপার হিসেবে সেট করা আছে, প্রতি মুহূর্তে দেখতে পাচ্ছেন পৃথিবী বিখ্যাত সেইসব পেইন্টিং, বিষয়টি বেশ উত্তেজনাপূর্ন নয় কি? মুজেই লাইভ ওয়ালপেপার এর আরেকটি সেরা দিক হল যে এটি স্বয়ংক্রিয়ভাবে ব্লার ইফেক্ট এপ্লাই করে এবং আরও অনেক ইফেক্ট এপ্লাই করে যা পেইন্টিংগুলোকে আরও জীবন্ত এবং আকর্ষনীয় করে তোলে।

Muzei Live Wallpaper- Install Now

শেষ কথা

ব্যবহারকারীর রুচি-পছন্দের উপর নির্ভর করে সে কেমন ওয়ালপেপার ব্যবহার করবে। অ্যাপগুলোতে বিভিন্ন ফিচারের সাহায্য নিয়ে নিজের পছন্দের রেজুলেশনে ওয়ালপেপার তৈরি করতে পারবেন। যারা ফোনের চার্জ কম খরচ নিয়ে চিন্তিত তাদের জন্যও আলাদা ফিচার রয়েছে, অটোমেটিকভাবে ওয়ালপেপার পরিবর্তন, স্টোরি শেয়ার, নিজের তৈরি ওয়ালপেপার দিয়ে রিওয়ার্ড জেতার সুযোগও থাকছে কিছু কিছু অ্যাপে। তাই নিজের পছন্দমত অ্যাপটি ইন্সটল করে ফিচারগুলো উপভোগ করতে পারেন। আর সেক্ষেত্রে আমাদের আজকের আর্টিকেলটি উপকারে আসবে আশা করি। এরকম আরও কোন বিষয়ে জানতে চাইলে আমাদের কমেন্ট করে জানাতে পারেন। আমরা অবশ্যই পরবর্তীতে আপনাদের পছন্দের কোন বিষয় নিয়ে আবার হাজির হব। আজকের মত এখানেই শেষ করছি। 

ধন্যবাদ সবাইকে।

Back to top button